ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

মেসতার দাগের এবার ছুটি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
মেসতার দাগের এবার ছুটি ছবি: ওমেন্স ওয়ার্ল্ড

বাংলানিউজের পাঠক বন্ধু লীরা প্রশ্ন করেছেন: আমার নাকের দুই পাশে মেসতার মত ব্রণের দাগ, ডাক্তার দেখিয়ে কোনো লাভ হয়নি, এটা নিয়ে মানিসক সমস্যায় ভুগছি, এখন আমি কী করব?

লীরার সমস্যার সমাধান বাতলে দিয়েছেন দেশের অন্যতম সৌন্দর্য সেবাদানকারী প্রতিষ্ঠান ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার রূপ বিশেষজ্ঞ কনা আলম।

তিনি বলেন, সপ্তাহে অন্তত একবার চালের গুঁড়া ও টকদই দিয়ে নিয়মিত মুখে স্ক্র্যাবিং করতে হবে।

এতে মুখের অবাঞ্ছিত দাগ অনেকটাই কমে যাবে।

মনে রাখতে হবে, মেসতার দাগ দ্রুত যায় না। এর পেছনে সময় দিতে হবে এবং ধৈর্য রাখতে হবে। মেসতার বসে যাওয়া দাগ দূর করতে মুলতানি মাটি, চন্দনের গুঁড়া, টক দই ও মধু একত্রে মিশিয়ে নিন। স্ক্রাবের জন্য চিনির গুঁড়া ওলিভ অয়েল দিয়ে হালকা মাসাজ করে রেখে দিন, ২০ মিনিট পর পাতলা কাপড় দিয়ে ঘষে তুলে ফেলুন।

এছাড়া গোলাপজল ও সমপরিমাণ লেবুর রস এবং শসা অথবা আলুর রস মিশিয়ে তুলার সাহায্যে সেই দাগে লাগাতে হবে। এতে ধীরে ধীরে মেসতার দাগ কমে আসবে।

মেসতার দাগের জন্য মাসে দুবার করে পারলারে পিগমেন্ট ফেসিয়ালও করাতে পারেন।

এছাড়াও নিয়মিত এসটারজেন্ট ক্রিম ব্যবহার করলেও ভালো ফল পাওয়া যাবে।

বন্ধুরা, প্রতিদিনই আমরা ত্বক ও চুল নিয়ে নানা সমস্যায় পড়ছি। কারও ত্বকে ব্রণ, চোখের নিচে কালো দাগ, কারও আবার ত্বক শুষ্ক, কারও বা চুল পড়ে, কেউ ভুগছি বলি রেখায়।

কেউ একটু ফর্সা হতে চাই, কেউ চাই অল্প বয়সে চুল সাদা হওয়া থেকে মুক্তি। সৌন্দর্য বিষয়ক যে কোনো প্রশ্ন আমাদের মেইল করে অথবা ফেসবুকে জানান।

বন্ধুরা আপনার প্রশ্ন পাঠাতে মেইল করুন: [email protected]
ফেসবুক : https://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa