ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

বহনযোগ্য সিঁড়ি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১১
বহনযোগ্য সিঁড়ি

আমাদের প্রায় সবার বাড়িতেই অপ্রয়োজনীয় জিনিসপত্র রাখার জন্য সিলিং এর সাথে স্টোররুম থাকে। দীর্ঘদিন ব্যবহার না করা উপাদানগুলো স্টোরে রেখে দেওয়া হয়।

তারপরেও অনেক বাড়িতে দেখা যায় অপ্রয়োজনীয় জিনিসপত্র স্টোরে না রেখে খাটের তলায়,আলমারীর ওপরে রাখার প্রবনতা। কিন্তু স্টোররুম থাকার পরেও সেটা ব্যবহার না করার কারণ জানতে চাইলে, জানতে পারবেন এর পেছনের গল্প -স্টোরের উপরে জিনিসপত্র তোলা নামানো খুব ঝামেলার তাই এই ব্যবস্থা।

কাউকে দিয়ে হয়ত একবার ওপরে তোলা গেল কিন্তু হুট করে প্রয়োজন পড়লে তখন নামানো কঠিন হয়ে যায়। অথচ একটা বহনযোগ্য সিঁড়ি আপনাকে দিতে পারে দারুন রিলিফ। আপনার বাড়িকে গার্বেজ হওয়ার হাত থেকে মুক্তি দিতে পারে এই সিঁড়ি।

শুধু স্টোরে জিনিসপত্র তোলা নামানোই নয় বাড়িতে কত দরকারেই না আমরা সরণাপন্ন হই এই সিঁড়ির। বাসাবাড়িতে আপনাকে মাসে একবার হলেও ফ্যান পরিস্কার করার কথা ভাবতে হয়। সেক্ষেত্রে  বাড়ির পুরুষ সদস্যটি কবে আপনাকে এই কাজে সাহায্যের জন্য সময় দিতে পারবে সেজন্য আর অপেক্ষা করতে হবে না। আপনি যখন তখন নিজেই অনায়াসে ফ্যান পরিস্কারের কাজটি সেরে ফেলতে পারবেন এই সিঁড়ি ব্যবহার করে।

আর কিচেন ক্যাবিনেট থাকলে তো এর প্রয়োজনীয়তা বুঝিয়ে বলার  দরকারই হবে না। এছাড়া আমরা ঘরকে নিত্য নতুন রূপে দেখতে পছন্দ করি। ঘরের দেয়ালে পেইন্টিংস, বাঁধানো পারিবারিক ছবি ইত্যাদি লাগানো থেকে শুরু করে আরও অনেক কাজে চেয়ার নিয়ে টানাটানি করি। তারপরেও দেখা যায় সঠিক উচ্চতার নাগাল পাই না। এগুলো থেকে আপনি এক কথায় স্বস্তি পেতে পারেন এই বহনযোগ্য সিঁড়ির মাধ্যমে।

বাজারে অ্যালুমিনিয়াম কিংবা স্টেইনলেস স্টীলের দোকানে আপনি পেয়ে যাবেন বহনযোগ্য সিঁড়ি। সিঁড়ির  ধাপের ওপর এর দাম ১৮০০ থেকে ৪০০০ টাকার মধ্যে হয়ে থাকে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।