ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

লাইফস্টাইল

বৈশাখ বরণে বসন 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
বৈশাখ বরণে বসন 

ফ্যাশন হাউসগুলো ক্রেতাদের আগ্রহের বিষয়টি বিবেচনা করে বৈশাখ বরণের জন্য তৈরি করেছে আবহাওয়া উপযোগী আরামদায়ক সুতি পোশাক।

বরেণ্য ফ্যাশন ডিজাইনার এমদাদ হক বাংলানিউজকে বলেন, বর্ষবরণে নতুন দেশি পোশাক আমাদের ঐতিহ্যের অংশ।

সারা বছর বাঙালি অপেক্ষা করে পহেলা বৈশাখের জন্য। তিনি আরও বলেন, বৈশাখ রূপ নেয় মিলন মেলায়। শুধু নতুন পোশাকে নয় এই দিনটিতে আমরা গ্রামীণ মেলা, দেশি খাবারে ফিরে যাই হারানো সেই ছোটবেলায়।  

পহেলা বৈশাখে যেহেতু গরম থাকবে তাই সুতি পোশাকে হালকা সাজে থাকার পরামর্শ দেন এমদাদ হক।  তবে তিনি মনে করিয়ে দেন, এবারো বৈশাখ আসছে করোনা মহামারির সময়েই। এই মহামারি থেকে বাঁচতে চলতে হবে স্বাস্থ্যবিধি মেনে।  

আগের মতো দলে দলে না গিয়ে প্রয়োজনে একা গিয়ে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে হবে। এছাড়াও প্রায় সব ফ্যাশন হাউসই এবার তাদের পণ্য অনলাইনে বিক্রির ব্যবস্থা নিয়েছে। সেই সুবিধাও নিতে পারেন ফ্যাশন ও স্বাস্থ্য সচেতন ক্রেতারা।  

এবারের বৈশাখে ফ্যাশন হাউসগুলোর পাঞ্জাবিতে থাকছে নিখুঁত নকশা আর সূচি কর্মের সম্মিলিত ক্যানভাস। রঙের ক্ষেত্রে অপ্রচলিত রংও রয়েছে লাল-সাদার পাশপাশি। ক্যাজুয়াল বা ফরমাল অন্যান্য আউটফিটের পাশাপাশি, সেমি ফিট বৈশাখের এই পাঞ্জাবিগুলো শাড়িতে সাদা জমিনে উজ্জ্বল গাঢ় রং বিশেষ করে হলুদ, কমলা এবং গোলাপি রং প্রাধান্য পেয়েছে। যা কিনা গরম এবং উৎসবের পোশাক হিসেবে বিশেষভাবে উপযোগী।  

শাড়িগুলোতে টাঙ্গাইল তাঁত, কোটা, অ্যান্ডি কটন, কটন, সিল্ক, মসলিন, জয়সিল্ক ও ভয়েলের কাপড়ে ব্লক, মেশিন অ্যাম্ব্রয়ডারি, স্ক্রিনপ্রিন্ট, কারচুপি আর লেসওয়ার্কের কাজ করা হয়েছে। শাড়ির পাশাপাশি রয়েছে থ্রি-পিস, ফতুয়া ও শার্ট।  

প্রতিটি হাউসেরই শিশুদের জন্য রয়েছে আরামদায়ক কাপড়ে চমৎকার সব ডিজাইনের বৈশাখী পোশাক।  

পোশাকগুলো পাওয়া যাবে আড়ং, অঞ্জন’স, দেশাল, রঙ বাংলাদেশ, বিশ্ব রঙ, কে ক্রাফট, সাদাকালো, বাংলার মেলা, বিবিয়ানা ও নিপুণসহ দেশের সব ফ্যাশন হাউসের শোরুমে ও অনলাইনে।  

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa