ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

লাইফস্টাইল

ব্যবসার পাশাপাশি উদ্যোক্তাদের স্বাস্থ্য সুরক্ষা নিয়েও ভাবছে উই 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, মে ৩১, ২০২১
ব্যবসার পাশাপাশি উদ্যোক্তাদের স্বাস্থ্য সুরক্ষা নিয়েও ভাবছে উই 

মহামারি করোনাকালে সবার আগে প্রয়োজন সুস্থ থাকা। আর তাই নারী উদ্যোক্তাদের নিয়ে গঠিত উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) ব্যবসার পাশাপাশি সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা নিয়েও ভাবছে।

 

রোববার সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে উই-এর সদস্যদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা,উই এর উপদেষ্টা জাহানুর কবির সাকিবসহ ঢাকার বিভিন্ন এলাকার প্রায় ১৫০ জন সদস্য অংশ নেন।  

সভায় উই-এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমরা নারীরা যদি ঘরে এবং বাইরের কাজে সমানভাবে সফলতার সঙ্গে পরিচালনা করতে চাই তবে সবার আগে প্রয়োজন সুস্থ থাকা। বিশেষ করে এই মহামারির সময়ে পরিবার ও আপনজনদের পাশাপাশি নিজের শরীরের প্রতিও যত্নশীল হতে হবে। কোনো ধরনের অসুস্থতাকে অবহেলা না করে দ্রুত সুচিকিৎসা নিতে হবে। উই সদস্যদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এরই মধ্যে দেশের বেশ কয়েকটি হাসপাতালের সঙ্গেও চুক্তি হয়েছে। যেখানে উই সদস্যরা বিশেষ ছাড়ে স্বাস্থ্যসেবা পাবেন।  

এসময় জাহানুর কবির সাকিব উদ্যোক্তাদের জন্য নেওয়া উই এর নতুন নতুন উদ্যোগগুলো তুলে ধরেন। তিনি বলেন, দেশে ও দেশের বাইরের বাইয়ারদের কাছে উই সদস্যদের পণ্য বিশেষ করে খাবার দেশি কাপড়সহ ঘর সাজানোর সামগ্রী বিক্রির জন্য চুক্তি হয়েছে। করোনা পরিস্থিতি কিছুটা ভালো হলেই খুব দ্রুতই ইংল্যান্ড-আমেরিকাসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে উই-এর পণ্য যাবে। এছাড়া উই এর উদ্যোগে একটি কমন অফিস স্পেস ও লাইব্রেরি করা হচ্ছে বলেও জানান তিনি। যেখানে যেসব উদ্যোক্তাদের নিজস্ব অফিস সেটআপ নেই, তারা এটা নিজেদের মতো করে ব্যবহার করতে পারবেন।  

উদ্যোক্তারা উই এর এসব উদ্যোগে উপকৃত হচ্ছেন বলেন জানান। তারা বলেন, উই এখন আর শুধু অনলাইন প্লাটর্ফম নয়, নারীদের এগিয়ে নেওয়ার জন্য এটি একটি প্রতিষ্ঠান।  

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মে ৩১, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa