ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

আলু দেবে ত্বকের জৌলুস

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
আলু দেবে ত্বকের জৌলুস

মহামারি করোনার কারণে দীর্ঘদিন ধরে সেলুনে যাওয়া হয়নি। এখন পরিস্থিতি বেশ কিছুটা স্বাভাবিক হলেও, একটা ভয় সব সময়ই আমাদের মধ্যে বিরাজ করছে।

কিন্তু  সেলুনে না গেলেও উপায় নেই।  

কারণ এই সময় ত্বক সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। অতিরিক্ত আদ্রতার কারণে অনেকেই হারিয়ে ফেলেছেন ত্বকের জৌলুস। যদি সেলুনে না যান, তাহলে তো বাড়িতেই এসবের থেকে নিরাময়ের উপায় বের করতে হবে।   যদিও, বাড়িতে ত্বকের যত্নে বিভিন্ন রুটিন অনেকেই মনে চলেন। এই রুটিনের মধ্যেই আলুর রস দিয়ে বাড়িতেই বানিয়ে নিতে পারেন ফেসপ্যাক। ব্রণের সমস্যায় আলুর রস অত্যন্ত উপকারী। যদি আপনার ত্বকে ব্রণের সমস্যা থাকে, তাহলে আলুর রস ব্যবহার করতে পারেন।  

এছাড়া পিগমেন্টেশনের সমস্যা থাকে তাহলেও আলুর রস নিতে পারেন। নিয়মিত ব্যবহারে ত্বকের মরা কোষ দূর হয়। এর ফলে ত্বক পরিষ্কার এবং উজ্জ্বল দেখায়। অর্থাৎ ডিটক্সিফাই করতে আলীর ফেসপ্যাক অনেকটা সাহায্য করে।  

এটি বলিরেখা থেকেও ত্বককে বাঁচায়। আলুর ফেসপ্যাক ব্যবহার করলে ত্বক বেশ টানটান থাকে। ফলে ত্বকে কোনো ধরনের দাগ লক্ষ্য করা যায় না। এটি ত্বককে আর্দ্র রাখে এবং ত্বকের পিএইচ ব্যালেন্স ঠিক রাখে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa