ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্টে মালয়েশিয়ায় মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি

মাহমুদ মেনন, হেড অব নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, জুন ৫, ২০১৪
চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্টে মালয়েশিয়ায়  মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি

ফেভারিটিজম সাংবাদিকতায় একটি গুরুত্বপূর্ণ দিক। সম্পাদকের ফেভারিটিজম অর্জন যে কোনো সংবাদকর্মীর জন্যই একটি বড় চ্যালেঞ্জ।

একজন রিপোর্টার তার যোগ্যতা ও দক্ষতা দিয়েই তা অর্জন করে। সংবাদ মাধ্যম কর্তৃপক্ষ তখন এই রিপোর্টারদের ওপর নির্ভর করে। যে কাজগুলো অপেক্ষাকৃত কঠিন ও চ্যালেঞ্জিং সেগুলো তাদের ওপর ছেড়ে দিয়ে নিশ্চিন্ত থাকে।

বাংলানিউজের মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি  এমনই দুই রিপোর্টার যারা এডিটর ইন চিফের ফেভারিটিজম অর্জন করেছেন। তাদের ওপর নির্ভরতা যত বাড়ছে, তাদের দায়িত্বের পরিধি ও পেশাগত খাটুুনি তত বাড়ছে। দেওয়া হচ্ছে আরও নতুন নতুন চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্ট।

তেমনই অ্যাসাইনমেন্ট নিয়ে বুধবার রাতে এই দুই রিপোর্টার উড়েছেন মালয়েশিয়ার পথে। গত গভীর রাতে পৌঁছে গেছেন কুয়ালালামপুরে। প্রায় এক মাস সেখানে অবস্থান করবেন বাংলানিউজের এই দুই সংবাদকর্মী।

মাজেদুল নয়ন এর আগেও মালয়েশিয়ার বিভিন্ন শহর ঘুরে রিপোর্ট করেছেন। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার ছুটবেন আরও নতুন কিছুর সন্ধানে।  

১১ লাখ বাংলাদেশির খবর জানতে তারা দু’জন চষে বেড়াবেন মালয়েশিয়ার গুরুত্বপূর্ণ শহরগুলো। লিখবেন প্রবাসী বাংলাদেশিদের জীবনযাত্রা, কাজ ও দেশের জন্য তাদের অবদানের নানা কাহিনী। মালয়েশিয়ায় যেসব বাংলাদেশি তাদের ভাগ্য গড়েছেন, নিজেদের ব্যবসা গড়ে তুলেছেন, কিংবা নিজস্ব দক্ষতা যোগ্যতায় অর্জন করেছেন আরও বড় কিছু, হয়ে গেছেন মূলধারারই একজন তাদের কথাও লিখবেন বাংলানিউজের এই দুই কর্মী। তাদের সহযোগিতা করতে হাত বাড়িয়ে দেবেন মালয়েশিয়ায় বাংলানিউজের কয়েক লাখ পাঠক।

মাজেদুল নয়ন ও সাজেদা সুইটির সঙ্গে যোগাযোগের ঠিকানা [email protected] এবং [email protected] । বাংলানিউজের এই দুই কর্মীকে সার্বিক  সহযোগিতার জন্য মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। আর বাংলানিউজের এই আয়োজনে সঙ্গী হয়েছে রিজেন্ট এয়ারওয়েজ

বাংলাদেশ সময় ০৯৩৩ ঘণ্টা, জুন ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa