ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ার অনুষ্ঠানস্থলে তারেক

মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুন ১১, ২০১৪
মালয়েশিয়ার অনুষ্ঠানস্থলে তারেক

কুয়ালালামপুর, মালয়েশিয়া থেকে: বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান কুয়ালালামপুরের পুত্রা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে পৌঁছেছেন।

বুধবার সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের দেওয়ান তুন রাজ্জাক-২ হলে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তারেক রহমান।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করেছে মালয়েশিয়া বিএনপি।

মালয়েশিয়া বিএনপির ৫২টি শাখা কমিটি এ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে।
 
আয়োজকরা আশা করছেন, প্রায় ৮০টি বাসে চড়ে বিভিন্ন অঞ্চল থেকে সমর্থকরা আসবেন। সব নেতাকর্মী ও প্রবাসী বাংলাদেশিরা যেন তারেকের সঙ্গে সাক্ষাতের সুযোগ পান সে চেষ্টা করা হচ্ছে বলেও তারা জানান।
 
বিশেষ করে বাংলাদেশি অধ্যুষিত প্রদেশ কেপাং, পুচং, মাজুদা, কেলাং, কেলাংমেরু, চুঙ্গাইবুলু, শাহ আলম, রাওয়াং থেকে বিপুল সংখ্যক প্রবাসী এ অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করছেন আয়োজকরা।

দ্বিধাবিভক্ত মালয়েশিয়া বিএনপির দুই অংশ মিলেই এ আয়োজন করেছে বলে দাবি করে আয়োজকরা জানান, এ অনুষ্ঠানের প্রধান অতিথি তারেকের সঙ্গে মঞ্চে থাকবেন যুবদলের দুই জন এবং মূল দলের দুই অংশ থেকে দুই জন করে চারজন। তবে তারা কারা-তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি।
 
উভয় গ্রুপের আয়োজকরাই জানান, বরাবরই দলের অনুষ্ঠানগুলো তারা ঘটা করে পালন করেন। আর যেখানে তারেকের অনুষ্ঠানের প্রসঙ্গ, সেখানে যার যা আছে তাই সঁপে দিয়েছেন তারা। এটা তারেক রহমানেরও জানা আছে বলেই দাবি তাদের।

তারেক রহমানের সামনে স্থানীয় বিএনপি তাদের অর্থ ও জনশক্তির শো-ডাউন করার সুযোগ তৈরি করতে এ অনুষ্ঠান ঘিরে ব্যাপক তোড়জোড় রয়েছে বলে জানা গেছে বিভিন্ন সূত্রে।
 
অনুষ্ঠান ঘিরে বৈঠকগুলোতে কখনো কখনো উত্তেজনাও তৈরি হয়েছে।
 
রোববার বিকেলে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনকে প্রধান অতিথি করে অনুষ্ঠান করছিল স্থানীয় যুবদল।
 
কিন্তু লোক সমাগম বেশি হওয়ায় পুলিশ এসে পড়ে ও তিনজনকে আটক করে। তখন শাহ মোয়াজ্জেমকেও জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানিয়েছেন একাধিক নেতা।
 
গত ২ জুন সোমবার মালয়েশিয়ায় আসেন তারেক রহমান।     







বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ১১ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa