ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

'খালেদা আন্দোলনের নেতৃত্ব দেবেন'

মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, জুন ১২, ২০১৪
'খালেদা আন্দোলনের নেতৃত্ব দেবেন' ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর, মালয়েশিয়া  থেকে: খালেদা জিয়া দেশে সরকারবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেবেন বলে ঘোষণা দিয়েছেন তার ছেলে তারেক রহমান। বুধবার সন্ধ্যায় মালয়েশিয়ার কুয়ালালামপুরের পুত্রা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

র‌্যাবের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন করতে মালয়েশিয়া বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এসময় প্রবাসীদের উদ্দেশ্যে তারেক রহমান বলেন, আপনারা দেশনেত্রী খালেদা জিয়াকে উদ্বুদ্ধ করবেন। তিনি ইনশাল্লাহ আবারও আন্দোলনের নেতৃত্ব দেবেন।
 
তারেক বলেন, আপনারা কষ্ট করে দেশে রেমিটেন্স পাঠান। ওদিকে ব্যাংক থেকে চারহাজার কোটি টাকা লোপাট হয়ে যায়। শেয়ার বাজারের টাকা লোপাট হয়। তারা বলে ইনভেস্টিগেশনের রিপোর্ট দেওয়া যাবে না। কারণ তাদের জ্ঞাতিগোষ্ঠী এর সঙ্গে জড়িত।
 
তিনি বলেন, আসেন দেশকে রক্ষা করি। আজ পত্রিকায় অন্য একজনের পরিবারের খুন গুম হওয়ার খবর পড়ছেন, কাল আপনার পরিবারের হবে না এই গ্যারান্টি কেউ দিতে পারে না।
 
তিনি বলেন, তবে আপনারা দেশের মানুষকে সম্পদকে বাঁচানোর গ্যারান্টি দিতে পারেন।
 
তারেক বলেন, আজকে এই দেশের অস্তিত্ব রক্ষা করতে হবে। দেশের মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। প্রত্যক্ষ সমর্থন না থাকলে পরোক্ষভাবে অংশগ্রহণ করতে হবে। আপনারা পারবেন। নিজেরা অংশ নিলেই শুধু হবে না। দেশের মানুষকে উদ্বুদ্ধ করতে হবে।
 
বক্তব্য শেষে একটি কাগজে স্বাক্ষর করার মধ্য দিয়ে র‌্যাব বিলুপ্তির দাবিতে গণস্বাক্ষর কর্মসূচী উদ্বোধন করেন তিনি।
 
এ সময় তারেক বলেন, কথা দিয়েছেন, কথা রাখতে হবে। আপনারা র‌্যাব’র বিলুপ্তি চান? তাহলে এই কাগজে স্বাক্ষর করতে হবে।
 
ইউনিভার্টি মালায়ার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ড. আব্দুল হান্নানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।
 
তিনি বলেন, তারেক আমার পুত্রসম। আমার দাবি, তিনি যেন অবশ্যই তার পিতা হত্যার বিচার করেন।
 
আরো বক্তব্য রাখেন, নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট আব্দুল সালাম আজাদ ও শফিকুল ইসলাম।

সভায় মালয়েশিয়া বিএনপির একাংশের সভাপতি মো. শহীদুল্লাহ বলেন, বিএনপি’কে শক্তিশালী করতে মালয়েশিয়ায় প্রবাসীরা সর্বোচ্চ সহযোগীতা করবেন।
 
আরো বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপি’র নেতা মাহবুবুল আলম শাহ, তালহা মাহমুদ, ইউনিভার্সিটি মালায়া’র শিক্ষক অধ্যাপক ড. আলতাফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের রাকিবুর রহমান, শ্রমিক দলের জোবায়েদ হোসেন, জাতীয়তাবাদী স্টুডেন্ট ফোরামের মহিউদ্দিনসহ আরো অনেকে।
 
নেতারা বক্তব্যে মালয়েশিয়া বিএনপির বিভক্তি দূর করে কমিটিতে যোগ্য নেতাকর্মীদের স্থান দিতে তারেক রহমানের প্রতি আহ্বান জানান।

আর দ্বিধাবিভক্ত মালয়েশিয়া বিএনপির ঐক্য গড়তে তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেন প্রবাসী নেতাকর্মীরা।

বাংলানিউজের দুই সিনিয়র করেসপন্ডেন্ট মাজেদুল নয়ন সাজেদা সুইটি মালয়েশিয়ায় রয়েছেন।   কুয়ালালামপুরের পুত্রা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে তারেক রহমানের এই কর্মসূচিতে তারা দুইজনই উপস্থিত ছিলেন। সেখান থেকে রাতেই সরাসরি রিপোর্ট করেছেন। মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি প্রায় একম‍াস মালয়েশিয়া অবস্থান করবেন। তারা তুলে ধরবেন ১২ লাখ প্রবাসী বাংলাদেশির জীবন-জীবিকার অনেক গল্প।


বাংলাদেশ সময় ০৯৫০ ঘণ্টা, জুন ১২, ২০১৪

** হাসিনাকে রিমান্ডে নিলেই খুলবে জিয়া হত্যার রহস্য
** ভালো আছি, আবার ভালোও নেই
** মালয়েশিয়ায় দলীয় সংগীত দিয়ে তারেকের কর্মসূচি শুরু
** মালয়েশিয়ার অনুষ্ঠানস্থলে তারেক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa