ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়া প্রেসক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল

মাহমুদ খায়রুল ও কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৪
মালয়েশিয়া প্রেসক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার আয়োজনে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যায় কুয়ালালামপুরের বুকিত বিনতানের রসনা বিলাস রেস্টুরেন্টে এ  ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।



এতে সভাপতিত্ব করেন মালয়েশিয়া প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক প্রবাসীর কথার সম্পাদক এস এম রহমান পারভেজ।

আর এ আয়োজন পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল প্রবাসি টাইমসের সম্পাদক ও প্রকাশক এম আমজাদ চৌধুরী রুনু।

এ সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় সফল বাংলাদেশি ব্যাবসায়ী ইঞ্জিনিয়ার বাদলুর রহমান বাদল, আহমেদ হোসেন সাগর, জোবায়ের, কাজী সোহেল মাহমুদ, মুক্তিযোদ্ধা রফিকুল হক মজনু, জসিম উদ্দিন চৌধুরী, আব্দুল করিম, এ কামাল চৌধুরী, মনসুর আল বাসার সোহেল, পেয়ার আহমেদ আকাশ প্রমুখ।
 
মালয়েশিয়া আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির নেতৃবৃন্দ ও বিভিন্ন মহলের সফল ব্যবসায়ীসহ আরো আরও বিপুল সংখ্যক প্রবাসী এ ইফতারে অংশগ্রহণ করেন।

সমাপনী বক্তব্যে মালয়েশিয়া প্রেসক্লাব সভাপতি, সাপ্তাহিক প্রবাসী কথার সম্পাদক এস এম রহমান পারভেজ বলেন, মালয়েশিয়াতে বাংলাদেশী শ্রমিকদের হাজার সমস্যা রয়েছে।

তিনি বলেন, আমাদের প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ পত্রিকায় তুলে ধরে সমস্যা সমাধান করার চেষ্টা করছেন। মালয়েশিয়া থেকে অনেকগুলো বাংলা পত্রিকা বের হয়। প্রবাসী বাংলাদেশীদের সুখ, দুঃখ পত্রিকাগুলো তুলে ধরে। পত্রিকা পড়ে প্রবাসী বাঙালিরা সচেতন হয়। এছাড়াও পত্রিকাগুলোতে মালয়েশিয়ার বিভিন্ন আইন কানুন সম্পর্কে লেখা হয়।

এ সময় তিনি মালয়েশিয়া থেকে প্রকাশিত পত্রিকা সম্পাদকদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাদের লেখনির মাধ্যমে জাতি সচেতন হয়। এই জন্য মালয়েশিয়ায় বসবাসরত সবার কাছে সহযোগিতা চাই। সাংবাদিকসহ সবার সহযোগিতায় মালয়েশিয়াতে আমরা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারব।

এ জন্য বাংলাদেশ কমিউনিটির সাংবাদিক সমাজকেও এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, সাংবাদিকরা হলো সমাজের দর্পণ, তারা ইচ্ছে করলে একটি সমাজকে আরো সুন্দর করে তুলতে পারেন। মালয়েশিয়াতে যে সব সাংবাদিক রয়েছেন যারা দেশের বাইরে বসবাস করছে, যারা দেশ জাতি এবং সমাজকে বিশ্বব্যাপী ভিন্ন ভাষাভাষী মানুষের কাছে তুলে ধরছে সে সব প্রবাসী সাংবাদিকদের কথাও বিবেচনা করার আহ্বান জানান।

এ সভায় বক্তব্যে মালয়েশিয়া রাজনৈতিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা কলম সৈনিক। তাদের লেখনির মাধ্যমে সমাজের কল্যাণ নিহিত হয়। আজ সাংবাদিক আছে বলেই বিশ্বের খবর জানতে পারি। একজন সাংবাদিকের সমাজের প্রতি অনেক দায়িত্ব কর্তব্য রয়েছে। তারা যেন হলুদ সাংবাদিকতা করে নিজেরদের পেশা কে কলঙ্কিত না করে।
 
তারা আরো বলেন, সব দলের নেতৃবৃন্দকে একই টেবিলে এনে এত সুন্দর একটা অনুষ্ঠান করতে পারায় মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ প্রেসক্লাব একটি দৃষ্টান্ত হয়ে থাকবে ।
 
ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের এক নম্বর অনলাইন পত্রিকা বাংলানিউজের কুয়ালালামপুর  প্রতিনিধি মাহমুদ খায়রুল, পুবের হাওয়ার নির্বাহী সম্পাদক আহমাদুল কবির, স্বদেশ বার্তা নির্বাহী সম্পাদক বশির আহমাদ ফারুক, সাপ্তাহিক প্রবাসী দিনকাল সম্পাদক কায়সার হামিদ হান্নান, যুগান্তরের মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ  আখতার  হোসেন, প্রবাসীর আলো নির্বাহী সম্পাদক শাহাদাত হোসেন, আলোকিত বাংলার মালয়েশিয়া প্রতিনিধি জহিরুল ইসলাম হিরণ, আলোর ফোয়ারা মালয়েশিয়া প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক, সাংবাদিক আমিরুল ইসলাম রতন প্রমুখ।
 
‌এ সময় ফিলিস্তিনের মুসলমানদের নির্যাতন বন্ধ, বাংলাদেশ ও দেশের নাগরিকদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ