ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

কুয়ালালামপুরে ৬০ বাংলাদেশি শ্রমিক আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
কুয়ালালামপুরে ৬০ বাংলাদেশি শ্রমিক আটক জনাকীর্ণ কেনাঙ্গা হোলসেল সিটি (ফাইল ফটো)

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি মার্কেটে অভিযান চালিয়ে ৬০ বাংলাদেশিসহ শতাধিক অভিবাসী শ্রমিককে আটক করেছে স্থানীয় পুলিশ।

বুধবার (১ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়ালালামপুরের হ্যাং তুয়াহ রোডে সবচেয়ে বড় গার্মেন্টস সামগ্রীর পাইকারে মার্কেট কেনাঙ্গা হোলসেল সিটিতে এ অভিযান চালানো হয়।

মার্কেটটিতে কর্মরত বাংলাদেশি শ্রমিকরা জানান, বেলা ১১টার দিকে সাদা পোশাকের ইমিগ্রেশন কর্মকর্তা, পুলিশসহ যৌথ বাহিনীর সদস্যরা মার্কেটে ঢুকে শ্রমিকদের কাগজপত্র যাচাই করতে শুরু করে।

এসময় পুরো মার্কেটজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অভিযান চলে বেলা ২টা পর্যন্ত। কাগজপত্র যাচাই করে সেখানে কর্মরত প্রায় ৬০ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের শতাধিক শ্রমিককে আটক করে নিয়ে যাওয়া হয়।

এক শ্রমিক জানান, আটক বাংলাদেশিদের অনেকরই কাগজপত্র ছিল। তারপরও যৌথবাহিনী তাদের আটক করে নিয়ে গেছে। কারণ হিসেবে তারা মনে করছেন, এখানে বিভিন্ন মালিকের দোকানে কাজ করলেও তাদের বৈধ কাগজপত্র ও চলমান বৈধকরণ প্রক্রিয়া মাই-ইজি ও ই- কার্ড ছিল অন্য মালিকের নামে।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa