ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

জাতীয়

মুন্সীগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ককটেল বিস্ফোরণ, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
মুন্সীগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ককটেল বিস্ফোরণ, আহত ৩

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগের অন্তত তিন কর্মী আহত হয়েছেন।

বুধবার (৩০ ডিসেম্বর) রাত সোয়া ৮টার দিকে জেলার গজারিয়া উপজেলার ভিটিকান্দি এলাকা সংলগ্ন মহাসড়কে এ ঘটনা ঘটে। এ সময় সিএনজিচালিত একটি অটোরিকশাও ভাংচুর করা হয়।

আহতরা হলেন- উপজেলা ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য সুমন প্রধান (২৪)। তিনি গুরুতর আহত হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া অপর আহত ছাত্রলীগ কর্মী নিঝুম (১৮) ও আরিফকে (১৯) প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগী মহাসমাবেশকে সামনে রেখে ও জেলা বিএনপির সদস্য সচিব কারাবন্দি কামরুজ্জামান রতনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। তারাই ওই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে দাবি করেছে পুলিশ।

সিএনজিচালিত অটোরিকশার চালক মোশাররফ হোসেন বাংলানিউজকে জানান, মহাসড়কের ভবেরচর বাসস্ট্যান্ড থেকে ছাত্রলীগের তিন কর্মীকে নিয়ে আনারপুরা যাচ্ছিলেন তিনি। পথে ভিটিকান্দি পৌঁছলে তারা একটি মিছিল দেখতে পান। মিছিলের মাঝখানে পড়ে গেলে অটোরিকশাটি ভাংচুর করা হয় এবং সেখানে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, বিএনপির মিছিল বের করে অন্তত ১৫-২০টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় একটি অটোরিকশা ভাংচুর করে মহাসড়ক অবরোধের চেষ্টা করা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গেলে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যাণ। ঘটনাস্থল থেকে ককটেল বিস্ফোরনের আলামত পাওয়া গেছে।

এ প্রসঙ্গে উপজেলা বিএনপির আহবায়ক সৈয়দ সিদ্দিকুল্লাহ ফরিদ বলেন, বিএনপি কিংবা অঙ্গ-সংগঠনের কোনো নেতাকর্মী মিছিল বের করেনি। ককটেল বিস্ফোরণ ও ভাংচুরের প্রশ্নই ওঠে না।

তিনি আরও বলেন, ঢাকার মহাসমাবেশকে ঘিরে পুলিশ ও সরকার দলের লোকজন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা ও মামলা দেওয়ার জন্যই এমন নাটক সাজিয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa