ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ৫ নারী পেলেন জয়িতা পুরস্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
মাদারীপুরে ৫ নারী পেলেন জয়িতা পুরস্কার মাদারীপুরে ৫ নারী পেলেন জয়িতা পুরস্কার

মাদারীপুর: মাদারীপুরে পাঁচ নারী জয়িতা পুরস্কার পেয়েছেন। সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় এ বছর তারা জয়িতা পুরস্কার পেলেন।

তারা হলেন- অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া মহিষেরচরের মুসলিমা আক্তার, ছিলারচরের সফল জননী মিশু রহমান, ১নং শকুনী এলাকার মাছরাঙ্গা টিভির সাংবাদিক আঞ্জুমান জুলিয়া (তিনি সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন), শিক্ষা ও চাকরিতে সফল নবগ্রামের রেখা রানী বাড়ৈ এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নীনা রানী সরকার।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে মাদারীপুর শহরের শকুনী লেকেরপাড় স্বাধীনতা অঙ্গনে বেগম রোকেয়া দিবস উদযাপন ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রম উপলক্ষে আলোচনা সভা, জয়িতাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এদের হাতে পুরস্কার তুলেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

‘সবার মধ্যে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’ স্লোগানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস এবং জয়িতা পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে জেলা নারী ও শিশু বিষয়ক কার্যালয়।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন, সনাক সহ-সভাপতি মমতাজ হক, ডা. রুনিয়া বেগম আলো, সরকারি কর্মকর্তা, নারী নেত্রী, নারী উদ্যোক্তাসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad