ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

জাতীয়

ঢাকায় গণপরিবহন চলাচল প্রায় বন্ধ, সতর্ক পুলিশ 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
ঢাকায় গণপরিবহন চলাচল প্রায় বন্ধ, সতর্ক পুলিশ  রাস্তা ফাঁকা, নেই গণপরিবহন, ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশের দিনে রাজধানী ঢাকায় গণপরিবহন চলাচল প্রায় বন্ধ রয়েছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সড়কে মানুষের চলাচলও কম রয়েছে।

 

জরুরি প্রয়োজনে যারা বাইরে যাচ্ছেন তারা রিকশা, সিএনজি কিংবা মোটরসাইকেল ব্যবহার করছেন।

এছাড়া বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীতে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

রাজধানীর বিভিন্ন পয়েন্টে আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের শোডাউন করতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, যাত্রাবাড়ী, শনির আখড়া এলাকায় নেই যাত্রীদের ভিড়। দেখা নেই যাত্রীবাহী বাসেরও। যেখানে অন্যান্য দিনে শনির আখড়া এলাকায় শত শত যাত্রী বাসের জন্য অপেক্ষা করত সেখানে এখন অল্প কিছু যাত্রী রয়েছে। কিন্তু বাসের দেখা মিলছে না। মানুষ রিকশা, সিএনজি ও মোটরসাইকেলে করে নিজস্ব গন্তব্যে যাচ্ছেন।

সায়েন্সল্যাব মোড়, শাহবাগ, গুলিস্তান মোড় এলাকায় রাস্তায় গণপরিবহন বন্ধ রয়েছে। অফিসগামী যাত্রী কিংবা জরুরি প্রয়োজনে যারা বের হয়েছেন তারা বাস না পেয়ে সকাল থেকে রিকশা, সিএনজি বা মোটরসাইকেল ব্যবহার করছেন।

নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সকাল থেকে যান চলাচল বন্ধ রয়েছে। নাইটিঙ্গেল মোড় থেকে পুলিশ ব্যারিকেড দিয়ে সড়ক বন্ধ রেখেছে। সেখানে বাড়তি পুলিশ দেখা যাচ্ছে।

সদরঘাট বাসস্ট্যান্ড এলাকায় বাসগুলোকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এই এলাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কবি নজরুল কলেজের সামনে ছাত্রলীগ নেতাকর্মীদের সতর্ক অবস্থায় দেখা গেছে।

গণপরিবহন না মেলায় হেঁটে গন্তব্যের পথে মানুষ

গাজীপুর থেকে সায়েদাবাদগামী বাস চলাচল ছিল অন্যদিনের তুলনায় অনেক কম। ফলে অফিসগামী যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। অনেককেই রাইড শেয়ারিং করে গন্তব্যস্থলে পৌঁছাতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এমআইএইচ/ইএস/এনবি/এমকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa