ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

জাতীয়

বিএনপির সমাবেশ

হেলিকপ্টারে নজরদারি করছে র‍্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
হেলিকপ্টারে নজরদারি করছে র‍্যাব

ঢাকা: রাজধানীর গোলাপবাগ মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) গণসমাবেশে অসংখ্য নেতাকর্মী জড়ো হয়েছেন। সমাবেশ স্থলে নজরদারি করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

এদিকে, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পক্ষ থেকে সার্বক্ষণিক নিরাপত্তা পরিস্থিতি ও সমাবেশস্থল পর্যবেক্ষণ করা হচ্ছে।

এই লক্ষ্যে বিএনপির সমাবেশ স্থলের ওপরে হেলিকপ্টারের মাধ্যমে নজরদারি করছে র‍্যাব। কিছুক্ষণ পর পর আকাশে র‍্যাবের হেলিকপ্টার টহল দিতে দেখা যাচ্ছে। পাশাপাশি কমলাপুরসহ আশপাশের এলাকায় নিরাপত্তা বজায় রাখতে অবস্থান নিয়েছে র‍্যাব সদস্যরা।

এ বিষয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বাংলানিউজকে বলেন, সমাবেশ স্থলে সার্বিকভাবে নিরাপত্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরনের কার্যক্রম পরিচালিত রয়েছে। কোনো প্রকার বিশৃঙ্খল পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য উপর থেকে র‍্যাবের হেলিকপ্টার দিয়ে টহল ও নজরদারি করা হচ্ছে।

র‍্যাব জানায়, এছাড়াও সমাবেশ স্থল ও আশপাশের এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। বিশৃঙ্খল পরিস্থিতি ও নাশকতার রোধে র‍্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। র‍্যাবের গোয়েন্দা ইউনিট সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে৷ পাশাপাশি র‍্যাবের ডক স্কোয়াড, বোম ডিসপোজাল ইউনিট, স্টাইকিং ফোর্স তৈরি রয়েছে।

এদিকে, সমাবেশ স্থলের বাইরে পর্যাপ্ত পুলিশ সদস্য রয়েছে। তারা যান চলাচল নিয়ন্ত্রণ করছে। সমাবেশ স্থলে আগতরা যেন হেঁটে নিরাপদে মাঠে প্রবেশ করতে পারেন সেজন্য রাজারবাগ থেকে কমলাপুর, মতিঝিল থেকে গোলাববাগসহ আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের সামনে সকাল থেকে বিএনপির নেতাকর্মীদের জড়ো হতে দেখা গেছে। তারা বিভিন্ন শ্লোগান দিয়ে যাচ্ছিলো। তবে আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান নেওয়া দেখেই তারা ধীরে ধীরে সটকে যায়। স্টেশনের সামনের সড়ক দিয়ে বিএনপি নেতাকর্মীদের নিরাপদেই হাঁটাচলা করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa