ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীর পত্রিকা বিক্রেতা সেই খুকি হাসপাতালে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
রাজশাহীর পত্রিকা বিক্রেতা সেই খুকি হাসপাতালে পত্রিকা বিক্রেতা খুকিকে দেখতে হাসপাতালে রাসিক মেয়রপত্নী শাহীন আকতার রেণীসহ অন্যরা।

রাজশাহী: নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা ও রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকি গুরুতর অসুস্থ। এখন তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে তিনি ৭ নম্বর ওয়ার্ডের বারান্দায় চিকিৎসাধীন ছিলেন। খবর পেয়ে খুকির জন্য হাসপাতালের বেডসহ উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাসিক মেয়রের পক্ষে মেয়রপত্নী শাহীন আকতার রেণী হাসপাতালে যান।

তিনি খুকিকে দেখে তার জন্য বেডসহ উন্নত চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা করে ও তাকে আর্থিক সহায়তা দেন। শাহীন আকতার রেণীর উপস্থিতিতেই হাসপাতালের বারান্দা থেকে দিল আফরোজ খুকিকে ৭ নম্বর ওয়ার্ডের ১৩ নম্বর পেয়িং বেডে স্থানান্তর করা হয়।

এ সময় সমাজসেবী শাহীন আকতার রেণী বলেন, খুকির অসুস্থতার খবর শুনে ঢাকায় অবস্থানরত রাসিক মেয়র লিটন তার উন্নত চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। খুকির উন্নত চিকিৎসা নিশ্চিতকরণে নগরপিতা রামেক হাসপাতালের পরিচালকের সঙ্গেও ফোনে কথা বলেছেন। হাসপাতালে খুকির জন্য বেডসহ উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আমরা সব সময় খুকির পাশে আছি।

শাহীন আকতার রেণী আরও বলেন, খুকিমণি হচ্ছে আমাদের নারী সমাজের সম্পদ ও অনুপ্রেরণা। তিনি রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে পত্রিকা বিক্রি করেন এবং সেই আয় থেকে সংসার চালান। প্রধানমন্ত্রীর সুনজর তার ওপর পড়েছিল। ২০২০ সালে খুকি শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়। সংগ্রামী এই নারীর দুঃসময়ে আমাদের সকলের তার পাশে দাঁড়ানো উচিত।

এ সময় রাসিক মেয়রের ব্যক্তিগত সহকারী তানসেন ওয়াহিদ তাসকিন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, রামেক ছাত্রলীগের সভাপতি ও ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন, রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু সেখানে উপস্থিত ছিলেন।

খুকি রাজশাহী মহানগরীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা। বয়স প্রায় ৬০ বছর। দিনভর পরিশ্রম করলেও অনেক কষ্টে জীবনযাপন করেন। ২০২০ সালে সোশ্যাল মিডিয়ায় খুকির জীবন-সংগ্রামের একটি ভাইরাল হওয়ার পর বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসন খুকির দাঁড়ায়। ২০২০ সালে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান খুকি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ