ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতিবছর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে রাজশাহী জেলা পরিষদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
প্রতিবছর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে রাজশাহী জেলা পরিষদ

রাজশাহী: মহান বিজয় দিবস উপলক্ষে প্রতিবছর সংবর্ধনার আয়োজন করবে রাজশাহী জেলা পরিষদ। বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে  এই ঘোষণা দিয়েছেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

সংবর্ধনা অনুষ্ঠানে রাজশাহী জেলার ৫০০ বীর মুক্তিযোদ্ধাকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই ফুলেল শুভেচ্ছায় বীর মুক্তিযোাদ্ধাদের বরণ করে নেওয়া হয়।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের এ সংবর্ধনার আয়োজন করে।

এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল তার বক্তব্যের শুরুতেই মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

তিনি বলেন, বিজয়ের এই মাহেন্দ্রক্ষণে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগষ্ট নিহত তার পরিবারবর্গকে। আরও শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতা, শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, ৩০ লাখ শহিদ, ২ লাখ নির্যাতিত মা-বোনসহ মুক্তিকামী জনতাকে, যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন মানচিত্র ও লাল সবুজ পতাকা।

এ সময় তিনি বলেন, আমি প্রতিবছর রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করবো। যে সকল বীর মুক্তিযোদ্ধা দেশের জন্য প্রাণ দিয়েছেন, আল্লাহ তাআলা যেন তাদের বেহেস্ত নসিব করেন।  

তিনি আরও বলেন, আমরা কোন লোভ-লালসা নিয়ে দেশের জন্য যুদ্ধ করিনি, আমরা যুদ্ধ করেছি দেশকে স্বাধীন করার জন্য। বীর মুক্তিযোদ্ধারা আমাকে জেলা পরিষদের চেয়ারম্যানের আসনে এনেছেন। বীর মুক্তিযোদ্ধাদের জন্য আমার জেলা পরিষদ সবসময় খোলা থাকবে। তাদের যে কোন সমস্যা আমি সমাধানের চেষ্টা করবো।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শামসুল আলম বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুন্নেছা তালুকদার, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা, বীর মুক্তিযোদ্ধা আজাদ আলী বীর প্রতীক।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এসএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।