ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধারা সপ্তাহে এক দিন সচিবালয়ে যেতে পারবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
মুক্তিযোদ্ধারা সপ্তাহে এক দিন সচিবালয়ে যেতে পারবেন: স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, মুক্তিযোদ্ধারা সপ্তাহে এক দিন সচিবালয়ে যেতে পারবেন। তারা যাতে করে কার্ড দেখিয়ে সচিবালয়ে প্রবেশ করতে পারেন, আমরা নোটিশ দিয়ে দেব।

তিনি বলেন, তারা যেন সম্মানের সঙ্গে সচিবালয়ে প্রবেশ করতে পারেন। সপ্তাহে প্রতিদিন যাওয়ার দরকার নেই। একদিন যাবেন মুক্তিযোদ্ধারা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অডিটোরিয়ামে মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মীরজাফরের বংশধররা এখনো বেঁচে রয়েছে, যারা মুক্তিযোদ্ধাদের সহ্য করতে পারে না। সেজন্য তারা নানা ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। মুক্তিযোদ্ধারা সম্মানিত হলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন হবে।

তিনি বলেন, আমরা মুক্তিযোদ্ধারা যতদিন বেঁচে আছি সবাই একসঙ্গে থাকব, একসঙ্গে চলব। আমরা সব সময় বাংলাদেশের বিজয়ের কথা বলব।

আসাদুজ্জামান খান বলেন, আমরা যখন মুক্তিযুদ্ধ শুরু করেছিলাম, তখন আমাদের কাছে হাতিয়ার ছিল না। একটি জিনিস ছিল, একটি স্লোগান ছিল- জয় বাংলা। আমাদের একটি দাবি ছিল, জয় বাংলাকে জাতীয় স্লোগানে পরিণত করা হোক।  

তিনি বলেন, জয় বাংলা জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। সেজন্য প্রধানমন্ত্রীকে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা তার কাছে সবকিছুতেই ঋণী।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২

এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।