ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

বুদ্ধিজীবী প্রতিবন্ধীরা উন্নয়ন দেখে না: শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
বুদ্ধিজীবী প্রতিবন্ধীরা উন্নয়ন দেখে না: শেখ হাসিনা বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সূচনা বক্তব্য দেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা | ছবি: ফোকাস বাংলা

ঢাকা: যারা উন্নয়ন দেখে না তাদের ‘বুদ্ধিজীবী প্রতিবন্ধী’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘উন্নয়নটা যাদের দৃষ্টি আছে তারা দেখবে। আর যারা দৃষ্টি থাকতে অন্ধ তারা দেখবে না। ’

তিনি বলেন, ‘আমাদের কিছু বুদ্ধিজীবী আছে বুদ্ধি বেচে জীবিকা নির্বাহ করে যারা, সেই বুদ্ধিজীবীদের মধ্যে কিছু কিছু আবার আছে যারা বুদ্ধি প্রতিবন্ধী, বুদ্ধিজীবী প্রতিবন্ধী; আমি বলব এই বুদ্ধিজীবী প্রতিবন্ধী যারা, বুদ্ধি প্রতিবন্ধী না—এটা হবে বুদ্ধিজীবী প্রতিবন্ধী, এ কারণে বলছি এই বুদ্ধিজীবীরা আসলে প্রতিবন্ধী। কারণ তারা কোনো উন্নয়নই দেখে না। আর কীভাবে আওয়ামী লীগকে হটানো যায় ক্ষমতা থেকে সেই চক্রান্তে ব্যস্ত। ’

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।