ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

বরগুনা: মোমবাতি প্রজ্জ্বলন করে ঝালকাঠির সুগন্ধা নদীতে ২০২১ সালের ২৩ ডিসেম্বর রাতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণ করা হয়েছে।  

বরগুনা জেলা যাত্রী অধিকার সংরক্ষণ কমিটির উদ্যোগে শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট থেকে রাত ৭টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত এ কর্মসূচিতে গণমাধ্যম, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

 

বরগুনা সদরঘাট টার্মিনাল চত্বরে যাত্রী অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাসের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক হাসানুর রহমান, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জাফর হাওলাদার, ফটো জার্নালিষ্ট সংগঠনের সভাপতি আরিফ রহমান সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা।  

প্রসঙ্গত, এদিন ঝালকাঠির সুগন্ধা নদীতে রাতে ঢাকা থেকে ছেড়ে আসা বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে ইঞ্জিনের ত্রুটির কারণে বিস্ফোরিত হয়ে ৪৯ জনের প্রাণহানির ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের বিভীষিকাময় স্মৃতির সাক্ষী হয়ে আছে এলাকাবাসী। তখন কেউ হারিয়েছেন নিজের বাবা-মা, ভাই-বোন, আবার কেউ হারিয়েছেন নিজের প্রিয়মানুষটিকে। ভয়াল সে দৃশ্য মনে করে আজও আতকে ওঠেন আপনজন হারানো স্বজনরা। ঘটনার এক বছর হলেও মরদেহ শনাক্তের পরও কবর বুঝে পাননি অনেকে। রয়েছে সরকারি বেসরকারি কোনো আর্থিক সহযোগিতা না পাওয়ারও অভিযোগ।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।