ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নৃত্যশিল্পী পূজা সেনগুপ্তকে ফ্রেন্ডশিপ মেডেল দিচ্ছে ভিয়েতনাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
নৃত্যশিল্পী পূজা সেনগুপ্তকে ফ্রেন্ডশিপ মেডেল দিচ্ছে ভিয়েতনাম

ঢাকা: ভিয়েতনাম সরকারের রাষ্ট্রীয় সম্মাননা পাচ্ছেন নৃত্যশিল্পী পূজা সেনগুপ্ত। বাংলাদেশের সঙ্গে ভিয়েতনামের জাতিগত বন্ধুত্ব রক্ষা এবং ভিয়েতনামের স্বাধীনতাযুদ্ধের বিপ্লবী নেতা ও সাবেক প্রেসিডেন্ট হো চি মিনের বিপ্লবী জীবনকে নৃত্যনাট্য হো চি মিনের মধ্য দিয়ে তুলে ধরার জন্য তাকে এ সম্মাননা দেওয়া হচ্ছে।

ভিয়েতনামের রাষ্ট্রপতির পক্ষে বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন আগামী ২৮ ডিসেম্বর একটি অনুষ্ঠানের মাধ্যমে পূজার হাতে ফ্রেন্ডশিপ মেডেল আনুষ্ঠানিকভাবে তুলে দেবেন।

ফ্রেন্ডশিপ মেডেল দেওয়ার আগে দেশটির প্রেসিডেন্টের পক্ষ থেকে একটি চিঠি বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের অ্যাম্বাসেডর পাঠিয়েছেন পূজা সেনগুপ্তর কাছে। সেখানে বলা হয়েছে, বাংলাদেশ ও ভিয়েতনামের পারস্পরিক সৌহার্দ্য বাড়াতে পূজার অবদান এবং তার প্রশংসনীয় শিল্পনির্দেশনা হো চি মিন: আ জার্নি টু এক্সপ্লোর দ্য লাইট উইদিনের জন্য ভিয়েতনামের প্রেসিডেন্ট পূজাকে এ ফ্রেন্ডশিপ মেডেল দিচ্ছেন। চিঠিটি নিজের ফেসবুকে পোস্ট করেছেন পূজা সেনগুপ্ত।

এ বিয়ষে পূজা সেনগুপ্ত বলেন, আমি সত্যিই অনুপ্রাণিত, আপ্লুত ও সম্মানিত। বাংলাদেশের নাচ ও ড্যান্স থিয়েটারের এত বড় আন্তর্জাতিক স্বীকৃতি আমাদের জন্য মাইলফলক। আমি মনে করি, এর মধ্য দিয়ে বাংলাদেশ ও ভিয়েতনামের বন্ধুত্ব আর সাংস্কৃতিক আদান-প্রদানের ক্ষেত্রে নতুন ইতিহাসের সূচনা হলো।

এর আগে পূজা সেনগুপ্ত ওয়াটারনেস, অদম্যসহ কয়েকটি প্রযোজনা দিয়ে বিশেষভাবে প্রশংসিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।