ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিনি-চুন-ফিটকিরিতে ‘গুড়’ তৈরি, ২ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
চিনি-চুন-ফিটকিরিতে ‘গুড়’ তৈরি, ২ লাখ টাকা জরিমানা

নাটোর: চিনি, চুন আর ফিটকিরিসহ অন্যান্য অপদ্রব্য মিশিয়ে গুড় তৈরির অপরাধে নাটোরের লালপুরে নাজিম হোসেন নামে এক এক গুড় ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একই সঙ্গে দুই হাজার কেজি ভেজাল গুড় জব্দ করা হয়েছে।

 

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার চর জাজিরা এলাকায় নাটোর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৫ এর সহায়তায় এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্ত অভিযুক্ত নাজিম হোসেন একই এলাকার বাসিন্দা। তিনি নাজিম গুড় ভাণ্ডারের স্বত্বাধিকারী।  

নাটোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে ভেজাল গুড় তৈরি ও খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশিয়ে আসছিলেন নাজিম। খবর পেয়ে বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে চর জাজিরা এলাকায় তার দোকানে অভিযান চালানো হয়। এসময় দুই হাজার কেজি ভেজাল গুড়, ৫০ কেজি চুন, পাঁচ কেজি ফিটকিরি, ১০ কেজি ডালডা জব্দ করা হয়। পরে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মেশানোর অপরাধে প্রতিষ্ঠানটির মালিক নাজিমকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে জব্দ করা গুড় জনসম্মুখে ধ্বংস করা হয়। সেই সঙ্গে জব্দ করা এক হাজার ৩৫০ কেজি চিনি বাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।  

তিনি আরও জানান, এসময় স্থানীয়দের সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।