ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, ইমামের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, ইমামের নামে মামলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরে একটি ইসলামী জলসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ার ঘটনায় স্থানীয় মসজিদের ইমামসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) কাজিপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ ওরফে পরান সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় নামীয় আসামি মুফতি আরিফুল ইসলাম। তিনি উপজেলার শুভগাছা ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বর শফিকুল ইসলামের ছেলে এবং নাটুয়ারপাড়া ইউনিয়নের দক্ষিণ রেহাইশুড়িবেড় জামে মসজিদের ইমাম।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরের দিকে কাজিপুর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হাসিবুল্লাহ হাসিব এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিকে গ্রেফতারে পুলিশী অভিযান চলছে।  

মামলার বরাত দিয়ে তিনি বলেন, গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে হাজী জহির উদ্দিন তরফদার নূরানী প্রি-ক্যাডেট স্কুল এন্ড মাদরাসার আয়োজনে নাটুয়ারপাড়ার এসবি দাখিল মাদরাসা মাঠে ইসলামী জলসার আয়োজন করা হয়। সন্ধ্যা থেকে ওয়াজ চলতে থাকে। এক পর্যায়ে উপস্থিত মুসল্লিরা এশার নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় দক্ষিণ রেহাইশুড়িবেড় জামে মসজিদের ইমাম মুফতি আরিফুল ইসলাম মাইক্রোফোনে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর বক্তব্য শুরু করেন।  তার বক্তব্যে মুসল্লিরা উত্তেজিত হয়ে মাইক্রোফোন কেড়ে নেন। পরিস্থিতি বেগতিক দেখে মুফতি আরিফুল ইসলাম কৌশলে পালিয়ে যান।  

এ বিষয়ে আয়োজক হাজী জহির উদ্দিন তরফদার এবং নূরানী প্রি-ক্যাডেট স্কুল এন্ড মাদরাসার পরিচালক ফজলুল হক ওরফে জুয়েল তরফদার জানান, ওই হুজুর আমাদের তালিকাভুক্ত বক্তা ছিলেন না। আমরা সবাই যখন এশার নামাজের প্রস্তুতি নিচ্ছিলাম, এরই ফাঁকে তিনি মাইক্রোফোন হাতে নিয়ে তিন থেকে চার মিনিট আপত্তিকর বক্তব্য দেন।

মামলা দায়েরকারী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কালাম আজাদ ওরফে পরান সরকার জানান, আমরা এশার নামাজের জন্যে সবাই ওযু করছিলাম। এরইমধ্যে মাইকে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর কথাবার্তা শুনে দ্রুত ওয়াজের প্যান্ডেলে ছুটে যাই। কিন্তু এর আগেই লোকজন ওই হুজুরের কথা বন্ধ করে দেয়। পরে ওই হুজুরকে আর খুঁজে পাইনি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।