ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাগুরায় দুইদিন ব্যাপী কবিগান শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
মাগুরায় দুইদিন ব্যাপী কবিগান শুরু

মাগুরা: কবির গানের সুর আর ছন্দের তালে তালে কাসর, বাঁশি ঢোলের বাদ্যযন্ত্রে মধ্যে দিয়ে মাগুরায় শুরু হয়েছে দুইদিন ব্যাপী কবি গানের আসর।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে মহারাজ চিন্ময়ানন্দ দাস বাবাজীর ৫৬তম জন্মোৎসব উপলক্ষে নিজনান্দুয়ালী কালি বটতলায় শুরু হয় এ অনুষ্ঠান।

কবিগানের প্রথম দিনে কবিগান পরিবেশন করেন খুলনা বটিয়াঘাটার কবি মনিশষ্কও সরকার ও গোপালগঞ্জ কোটালিপাড়ার কবি সঞ্জয় সরকার। গুরু ও শিষ্য বিষয়ের উপর ভক্তদের মধ্যে কবি গান পরিবেশন করেন। এ সময় নারী পুরুষ ভক্তরা কবিগান শ্রবণ করেন।

নিজনান্দুয়ালী কালি বটতলার কমিটির পূজা বিষয়ক সম্পাদক তরুন ভৌমিক বলেন, কবি গানে যুক্তিতর্ক ও বিষয় ভিত্তিক উপস্থাপনায় মুদ্ধ করে শ্রতাদের। এ বার নিতাই গৌর সেমাশ্রমে অধ্যক্ষ বাবাজী চিন্ময়নান্দ দাস চঞ্চল গোসাইয়ের ৫৬তম জন্মৎসব উপলক্ষে আয়োজন করা হয়েছে কবিগানের আসর। এই উৎসব চলবে দুই দিন। এখানে সকাল থেকে ধর্মীয় ভাবধার মধ্যে দিয়ে হিন্দু ধর্মাবলম্বীরা মহারাজের জন্মউৎসব পালন করছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।