ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে ড্রেন-ডোবা সংস্কার ও মশক নিধনের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
রাজশাহীতে ড্রেন-ডোবা সংস্কার ও মশক নিধনের দাবি

রাজশাহী: রাজশাহী মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ডেও ড্রেন, ডোবা সংস্কার ও মশক নিয়ন্ত্রণের দাবি জানানো হয়েছে।  

এই দাবিতে রোববার (১৫ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করেছেন দেশের তিনটি প্রধান রাজনৈতিক দলের তরুণ নেতারা।

রাজশাহীর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ড্রেন, ডোবা সংস্কার ও মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা নিশ্চিত করা এখন সময়ের দাবি হয়ে উঠেছে। এই ওয়ার্ডের নাগরিকরা এ সমস্যা বসবাস করছেন এবং সমস্যা সমাধানের জন্য সম্মিলিত উদ্যোগে কাজ করে আসছেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ২১তম ব্যাচের ফেলো তরুণ রাজনীতিবিদরা এ নিয়ে আন্দোন কর্মসূচিও পালন করেছেন।

সংবাদ সম্মেলনে নেতারা উল্লেখ করেন, রাজশাহী মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ডের পুলিশ ফাঁড়ির পূর্বপাশে অপরিষ্কার ড্রেন এবং কেদুর মোড়ের পেছনের দিকে কচুরিপানাযুক্ত ডোবার কারণে মশার উপদ্রব খুবই বেড়েছে। বিষয়টি জানতে পেরে যৌথ অ্যাডভোকেসি কাজের অংশ হিসেবে তারা এই জায়গাগুলো পরিদর্শন করেছেন এবং অপরিষ্কার ড্রেন ও ডোবা পরিষ্কার করার উদ্দেশে ওই এলাকার প্রায় ১৫০টি পরিবারের ২শ জনের বেশি মানুষের কাছ থেকে গণস্বাক্ষর গ্রহণ করেন।

এরপর তারা এ নিয়ে একটি লিখিত পিটিশন তৈরি করে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র দপ্তর এবং পরিষ্কার-পরিচ্ছন্ন বিভাগে জমা দিয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়টি গুরুত্ব সহকারে গ্রহণ করে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য আশ্বাস দিয়েছেন। তবে মহানগরীর এ ওয়ার্ডের এ সমস্যাগুলো এখনও সমাধান হয়নি।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-সমাজ সেবা সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল কমিটির সভাপতি তাজরীন আহমেদ খান মেধা, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল রাজশাহী মহানগর কমিটির সদস্য সচিব আসাদুজ্জামান জনি ও জাতীয় ছাত্রসমাজ রাজশাহী মহানগর কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাওন আহম্মেদ।

এছাড়া ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সহযোগিতায় তরুণ রাজনীতিবিদদের আয়োজনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফিক, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটি ও রাজশাহী মহানগরের সদস্য লতিফুর রহমান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজশাহীর আঞ্চলিক ব্যবস্থাপক আসমা আক্তার এবং প্রোগ্রাম সহকারী রায়হান আলী।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।