ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণপিটুনিতে পরকীয়া প্রেমিকের মৃত্যু, মামলায় আসামিরা খালাস 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
গণপিটুনিতে পরকীয়া প্রেমিকের মৃত্যু, মামলায় আসামিরা খালাস 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে পরকীয়া প্রেমিকাকে ছুরিকাঘাত করে হত্যার জেরে গণপিটুনিতে প্রেমিক মো. রাসেলের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত আসামিরা খালাস পেয়েছেন।  

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় জেলা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম মামালার চার্জশিটভূক্ত পাঁচ আসামিকেই হত্যার মামলার দায় থেকে বেকসুর খালাস দিয়েছেন।

খালাস প্রাপ্তরা হলেন মানিক মোল্লা (৪৪), আবদুল করিম ওরফে রিপন (৩৪), বিল্লাল হোসেন (৪৩), আবুল খায়ের মিন্টু (৪৪) ও মোহাম্মদ হোসেন (৩৬)।

রায়ের সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন না। তারা সকলে রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নের জাফরনগর গ্রামের বাসিন্দা।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরকীয়া প্রেমিকাকে হত্যার জের ধরে উত্তেজিত জনতার গণপিটুনিতে মো. রাসেলের মৃত্যু হয়েছে। পুলিশের প্রতিবেদনে যে পাঁচ জনের নাম উল্লেখ করা হয়েছে তাদের বিরুদ্ধে প্রমাণ না থাকায় তাদেরকে আদালত খালাস দিয়েছেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, জাফরনগর গ্রামের বলি মোল্লা বাড়ির ছিদ্দিক উল্যার ছেলে মো. রাসেলের সঙ্গে একই এলাকার কাতার প্রবাসী ছফি উল্যার স্ত্রী নাসরিন সুলতানা মৌসুমীর পরকীয়া প্রেমের সম্পর্ক চলে আসছিল। বিষয়টি তাদের পরিবারের লোকজনের মধ্যে জানাজানি হলে মৌসুমী কথিত প্রেমিক রাসেলের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এতে রাসেল প্রেমিকা মৌসুমীর উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। এর জের ধরে ২০২১ সালের ১৮ এপ্রিল সকালে রাসেল মৌসুমীদের বাড়িতে গিয়ে তার সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। এর এক পর্যায়ে রাসেল মৌসুমীকে ছুরিকাঘাত করেন। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এ ঘটনাকে কেন্দ্র করে বাড়ির উত্তেজিত লোকজন রাসেলকে গণপিটুনি দেন। এতে সে মারাত্মক আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিন রাসেলের স্ত্রী রুমা আক্তার (৩৭) বাদী হয়ে অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করে রামগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি রামগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তাজুল ইসলাম গণপিটুনিতে হত্যার ঘটনায় জড়িত পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দেন। আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের বেকসুর খালাস দেন।

আরও পড়ুন: পরকীয়া প্রেমিকের ছুরিকাঘাতে গৃহবধূ খুন, গণপিটুনিতে প্রেমিকও নিহত

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।