ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনায় বালু উত্তোলন, তিনজনের জেল-জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
যমুনায় বালু উত্তোলন, তিনজনের জেল-জরিমানা 

সিরাজগঞ্জ: যমুনায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে সিরাজগঞ্জের বেলকুচিতে তিন ব্যবসায়ীকে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও অপর একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকারের আদালত এ আদেশ দেন। অভিযানে বেলকুচি, এনায়েতপুর থানা ও নৌ পুলিশ উপস্থিত ছিল।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পটুয়াখালী জেলা সদরের জৈনকাঠি গ্রামের খলিল আকন্দের ছেলে মো. ইমন আকন্দ (২২), একই জেলার গলাচিপা উপজেলার কলাগাছিয়া গ্রামের ইউনুস মোল্লার ছেলে মো. শামীম মোল্লা (৩০) ও শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার কলমির চর গ্রামের আব্দুল জলিল হাওলাদারের ছেলে মো. আসলাম হাওলাদার (৩০)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার জানান, বেলকুচি উপজেলার বড়ধুল ইউনিয়নের মেহেরনগর স্কুলের সামনে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল কতিপয় বালু ব্যবসায়ীরা। খবর পেয়ে মঙ্গলবার বিকেলে সেখানে অভিযান চালানো হয়। এ সময় অবৈধ বালু উত্তোলন করার দায়ে তিনজনকে ১৫ দিন করে কারাদণ্ড ও আরও একজনকে ৫০ হাজার জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।