ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ব্যবসায়ীসহ তিন জন অজ্ঞান পার্টির খপ্পরে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
রাজধানীতে ব্যবসায়ীসহ তিন জন অজ্ঞান পার্টির খপ্পরে

ঢাকা: রাজধানীতে পৃথক ঘটনায় ব্যবসায়ীসহ তিন জন অজ্ঞানপার্টির খপ্পরে পড়েছেন। তাদের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

 

ভুক্তভোগীরা হলেন- রুমান ঢালি (৪৫), মেজবাহ উদ্দিন (৪০) ও রিয়াজ হাওলাদার (২৮)।

সোমবার (২৩ জানুয়ারি) বেলা ২টার দিকে তাদেরকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্টোমাক ওয়াশ করানোর পর হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে তাদের।

রুমান ঢালিকে হাসপাতালে নিয়ে যাওয়া বাসযাত্রী শহীদুল্লাহ প্রধান জানান, বেলা ১টার দিকে সোহরাওয়ার্দী হাসপাতালের সামনে থেকে তিনি দিশারি পরিবহনের একটি বাসে উঠেন। বাসটি কদমতলীর দিকে যাচ্ছিলো। বাসে উঠার পর তিনি দেখেন, একটি সিটে রুমান ঢালি নামে ওই ব্যক্তি অচেতন অবস্থায় পড়ে আছেন। বাসটি শাহবাগ মোড়ে পৌঁছালে অন্য যাত্রীদের সহযোগীতায় তিনি তাকে নামিয়ে সিএনজি অটোরিকশায় করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তখন তার সঙ্গে থাকা এনালগ ফোন থেকে তার স্বজনদের খবর দেন। বাসের ভেতর এক হকার উঠেছিলো ভেষজ ঔষধ বিক্রি করতে। তার কাছ থেকে রোমান চেতনানাশক মেশানো কিছু খেয়েছেন বলে ধারণা বাসটির যাত্রীদের।

ভুক্তভোগী রুমান ঢালির ভাবি রুমানা ফেরদৌসি জানান, মিরপুর-১ আনসার ক্যাম্প এলাকায় থাকেন তারা। সেখান ‘লাভলি সেনেটারি’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে রুমানের। মালামাল কেনার জন্য ৪০ হাজার টাকা নিয়ে বংশাল আলুবাজার যাচ্ছিলেন তিনি। তার সেই টাকা খোয়া গেছে।
এদিকে, মেজবাহ উদ্দিনের বাসা খিলগাঁও তালতলায়। একটি বেসরকারি প্রতিষ্ঠানের মার্কেটিং সেক্টরে কাজ করেন তিনি। পুলিশের মাধ্যমে খবর পেয়ে বেলা ১২টার দিকে স্বজনরা শাহবাগ মোড় থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করেন।

হাসপাতালে স্টোমাক ওয়াশ করানোর পর কিছুটা সুস্থ্ হলে তিনি নিজেই জানান, বাসাবো থেকে মিডওয়ে পরিবহনের বাসে উঠেন তিনি। বাসে এক ব্যক্তি তাকে ডাব খেতে দেন। এরপর আর কিছু স্মরণ নেই তার। তার সঙ্গে দেড় হাজার টাকা ও ২টি মোবাইল ফোন ছিলো বলে জানান তিনি। সেই টাকা ও ফোন খোয়া গেছে।

অপরদিকে, রিয়াজ হাওলাদার থাকেন ফার্মগেট কুতুববাগ এলাকায়। ফার্মগেটে একটি লাইব্রেরির সেলসম্যাস হিসেবে চাকুরি করেন। সকালে বই নিয়ে মিরপুর-১ এ যান। সেখান থেকে বই বিক্রির ১ লাখ ২০ হাজার টাকা নিয়ে আবার লাইব্রেরিতে ফিরছিলেন। দুপুরে তারা খবর পান, এক রিকশাচালক ইন্দিরা রোডে তাদের লাইব্রেরির সামনে তাকে রেখে গেছে। তখন তারা সেখান থেকে রিয়াজকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। তার কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা খোয়া গেছে বলে অভিযোগ তাদের। রিয়াজের সহকর্মী সজিব এসব কথা বলেন।  

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, দুপুর ২টার দিকে পরপর তাদের তিনজনকে পৃথক সময় অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। স্টোমাক ওয়াশ করার পর মেডিসিন বিভাগে ভর্তি দেয়া হয়েছে। তারা অজ্ঞান পার্টির খবর পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। ঘটনাগুলো সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এজেডএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।