ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবি, পুলিশের লাঠিচার্জে ৫ শিক্ষার্থী ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবি, পুলিশের লাঠিচার্জে ৫ শিক্ষার্থী ঢামেকে

ঢাকা: বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

তাদের মধ্যে ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা হলেন-  ইউল্যাবের শিক্ষার্থী শান্ত (২০), ইডেন কলেজের স্কাইয়া (২০), ভোলা সরকারি কলেজের রিয়াদ (২০), নটরডেম কলেজের আলভীর মাহমুদ (২০) ও ফাহিম আহমেদ (২১)।

বিক্ষোভে অংশ নেওয়া উত্তরার মাইলস্টোন কলেজের শিক্ষার্থী মো. সানি জানান, সব বিশ্ববিদ্যালয়ে পরপর দুই বছর ভর্তি পরিক্ষার সুযোগ দাবিতে তারা রাজধানীসহ বেশ কিছু কলেজের উচ্চ মাধ্যমিক পাস করা শিক্ষার্থীরা সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হয়েছিলেন। সেখান থেকে মিছিল করে শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে যাওয়ার কর্মসূচি ছিল। তবে প্রেসক্লাবের সামনে জড়ো হওয়ার পর পুলিশ তাদেরকে বাধা দেয়। তখন তারা রাস্তা অবরোধ করে বসে পড়েন। দুপুর ১টার দিকে পুলিশ অতর্কিতে এসে তাদেরকে লাঠিপেটা করে সেখান থেকে তাড়িয়ে দেয়। এই ঘটনায় তাদের বেশি কিছু সহপাঠী আহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত ৫ শিক্ষার্থীকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, তাদের কারোর অবস্থাই গুরুতর নয়। সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) মাসুদ জানান, আহত কয়েকজন ছাত্র প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।