ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমেক পরিচালকের অপসারণের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
রমেক পরিচালকের অপসারণের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

রংপুর: রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসানের অপসারণ দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। এ সময় তার অপসারণের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন তারা।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টা থেকে পরিচালকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করা হয়। বিক্ষোভ শেষে হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে স্মারকলিপি দেওয়া হয়।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. কিশোর হাসান বলেন, ২৬৬ জন ইন্টার্ন চিকিৎসক পর্যায়ক্রমে ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের মানুষকে সেবা দিয়ে আসছেন। অথচ আমাদের কোনো সুযোগ সুবিধা নেই, পরিচয়পত্র নেই। ইন্টার্ন চিকিৎসকদের জন্য বরাদ্দ হোস্টেলে থাকার জন্য বেড, বিছানা ও পানির ব্যবস্থা নেই। বিষয়গুলো অনেকবার পরিচালকের কাছে তুলে ধরা হলেও কোনো সুরাহা না করে উল্টো খারাপ আচরণ করে তিনি কক্ষ থেকে বের করে দিয়েছেন। আমরা এসবের দ্রুত সমাধান চাই। আমরা পরিচালকের অপসারণে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। এর মধ্যে অপসারণ না হলে আমরা বৃহত্তর আন্দোলনে যাবো।

এ সময় হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারী সমিতির সভাপতি শাহীন ইসলাম বলেন, পরিচালক দায়িত্ব গ্রহণের পর থেকেই নানা অজুহাতে কর্মচারীদের ওপর অত্যাচার চালিয়ে আসছেন। পরিচালকের কোনো অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের প্রতিবাদ করলেই আমাদের হয় বদলি নয়তো চাকরি হারানোর ভয় দেখানো হয়। লাগামহীন দুর্নীতির সঙ্গে জড়িত পরিচালক আউট সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দিয়ে কোটি টাকা পকেটে ভরেছেন।

গতকালও পরিচালকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে বিক্ষোভ করেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

এদিকে বিক্ষোভ মিছিল চলাকালে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসান কার্যালয়ে আসেননি।

এ বিষয়ে রমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আ ম আখতারুজ্জামান বলেন, আন্দোলনকারীরা একটি স্মারকলিপি দিয়েছেন। আমরা অভিযোগের বিষয়গুলো খতিয়ে দেখছি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।