ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আইনজীবীকে পেটালেন পৌর কাউন্সিলর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
আইনজীবীকে পেটালেন পৌর কাউন্সিলর

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর পৌরসভার কাউন্সিল রিয়াজ উদ্দিন রাজু ও তার লোকজন আনাস কামাল নামে এক আইনজীবীকে পিটিয়েছেন। এতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

 

এ ঘটনায় মঙ্গলবার (২৪ জানুয়ারি) লক্ষ্মীপুর সদর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই আইনজীবীর বড় ভাই ওসমান গণি।  

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে পৌর শহরের মিয়া রাস্তার মাথা এলাকায় দলবল নিয়ে আইনজীবীর ওপর হামলা করে কাউন্সিলর রিয়াজ। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত আনাস কামাল লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সদস্য ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী। তিনি সমসেরাবাদ গ্রামের কাজী এ কে এম ফজলুল করিমের ছেলে।  

অভিযুক্ত রিয়াজ উদ্দিন রাজু পাটওয়ারী লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। হামলায় অংশ নেওয়া অন্যরা হলেন- কাউন্সিলরের ছোট ভাই বীপু পাটওয়ারী, জহির, নোমানসহ অজ্ঞাত আরও ছয়/সাত জন।  

অভিযুক্ত কাউন্সিলর রিয়াজ এবং ভুক্তভোগী আইনজীবী আনাস কামাল জামায়াতের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন।  

এদিকে ওই আইনজীবীকে মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, কাউন্সিলর রিয়াজ তার লোকজন নিয়ে আইনজীবী আনাস কামালকে এলোপাতাড়ি মারধর করছেন। জনপ্রতিনিধির এমন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করে বিচার দাবি করেছেন জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ অনেকেই।

অভিযোগ সূত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, কাউন্সিলর রাজুর নেতৃত্বে ছয়-সাতজন লোক ওই আইনজীবীর ওপর ঝাঁপিয়ে পড়ে। এসময় কাউন্সিলর রাজু নিজেই আইনজীবী আনাসকে এলোপাতাড়ি মারধর করেন। এসময় তার চিৎকারে স্থানীয় এক ব্যক্তি আইনজীবীকে বাঁচানোর চেষ্টা করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল হুদা পাটওয়ারী বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে আইনজীবী আনাস কামালের ওপর হামলা করেছেন কাউন্সিলর রাজুসহ তার লোকজন। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এসময় ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেফতারের দাবি জানান তিনি।

হামলার অভিযোগের বিষয়ে জানতে মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে কাউন্সিলর রিয়াজ উদ্দিন রাজু পাটওয়ারীর মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, আইনজীবীর ওপর হামলার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।