ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুকুর ভরাট করায় ইউএনওর বিরুদ্ধে মামলা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
পুকুর ভরাট করায় ইউএনওর বিরুদ্ধে মামলা! আদালতের আদেশ: প্রতীকী ছবি

রাজশাহী: পুকুর ভরাটের অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জানে আলমের বিরুদ্ধে মামলা হয়েছে।  

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে অ্যাডভোকেট সালাহ উদ্দিন বিশ্বাস বাদী হয়ে রাজশাহী জেলা পরিবেশ আদালতে মামলাটি করেছেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব মামলাটি আমলে নিয়েছেন। তিনি আগামী ২২ মে এর শুনানির দিন ধার্য করেছেন।

অ্যাডভোকেট সালাহ উদ্দিন বিশ্বাসের আইনজীবী রায়হান কবির জানান, রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৫-৬ জন পরিবেশ দূষণ ও ক্ষতিসাধন করে পুকুর ভরাট করছেন। যা বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ধারা ৬ (৬) অনুযায়ী অপরাধ। এজন্য তাদের বিরুদ্ধে পরিবেশ আদালতে মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২২ মে পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

এ বিষয়ে রাজশাসন গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানে আলম জানান, মামলার বিষয় তার জানা নেই। তবে তারা যে পুকুর ভরাট নিয়ে ওই আইনজীবী মামলা করেছেন সেটি ২০ বছর আগে ছিল। এখন সেখানে পুকুর নেই। স্থানীয় কিছু ভূমিদস্যু এটি ভরাট করে চাষাবাদ করতো। সেখানে পুকুর না থাকায় সরকারি আশ্রয়ণ প্রকল্পের জন্য তারা এটি ডেভেলপ করছিলেন। তারা এসব কিছু জানার পরও শুধুমাত্র হয়রানি করার জন্যই আদালত গিয়ে মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।