ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইরানে মানবপাচারকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
ইরানে মানবপাচারকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

ঢাকা: মাহামুদুল হাছান (২৭) ও জাহাঙ্গীর আলম বাদশা (৪১) নামে মানবপাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তারা দেশ থেকে ইরানে মানবপাচার করতেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন সিআইডি সিরিয়াস ক্রাইমের উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজ উদ্দীন।

এসআই সিরাজ বলেন, গ্রেফতাররা দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষ সংগ্রহ করে বিশ্বের বিভিন্ন দেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে ভিজিট ভিসার মাধ্যমে দুবাই পাঠাতো। গ্রেফতারদের দুবাই থাকা সহযোগীরা তাদের মারপিট করে কাগজপত্র কেড়ে নিয়ে ইরানি দালাল চক্রের কাছে হস্তান্তর করে দিত।

ইরানি চক্রটি চক্রটি সমুদ্রপথে ভুক্তভোগীদের নিজেদের দেশে নিয়ে গিয়ে একই পন্থায় আটক রেখে মারপিট করত। এরপর বাংলাদেশে ভুক্তভোগীদের নির্যাতনের ছবি-ভিডিও তাদের আত্মীয়-স্বজনকে মুক্তিপণের টাকা নিত।

গ্রেফতার মাহামুদুল হাছান হযরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টের অভ্যন্তরে অগ্রগামী ইঞ্জিনিয়ারিং সার্ভিসের এয়ার কন্ডিশন সার্ভিসে এবং জাহাঙ্গীর আলম বাদশা সিভিল এভিয়েশনে কর্মরত ছিলেন।

চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে সিআইডির তৎপরতা অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন সিআইডি সিরিয়াস ক্রাইমের উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজ উদ্দীন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।