ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী আটক

ঢাকা: যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী আব্দুল আহাদ ওরফে লিমন ওরফে ভিপি লিমনকে (৩৪) দীর্ঘ সাত বছর পলাতক থাকার পর আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-২)।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) গাজীপুরের কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক মো. ফজলুল হক জানান, আহাদ ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর বিপুল পরিমাণ মাদকসহ গ্রেফতার হন। পরবর্তীতে লালমনিরহাট সদর থানায় দায়ের করা একটি মামলায় দুই বছর জেলে থেকে জামিনে বের হন।

এরপর থেকেই তিনি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন। এদিকে, মামলার বিচার কার্যক্রম শেষ করে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে গাজীপুরের কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে আব্দুল আহাদ ওরফে লিমনকে আটক করা হয়।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, আহাদ আইন শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে রাজমিস্ত্রি এবং অটোরিকশা চালাতেন। এর আড়ালে মাদক পরিবহণ এবং খুচরা ব্যবসায়ীদের কাছে মাদক বিক্রি করতেন তিনি। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩টি মাদক মামলা রয়েছে বলেও জানা গেছে।

আহাদকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাইবান্ধা পলাশবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
পিএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।