ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্ত হত্যা-চোরাচালান বন্ধের দাবিতে এনডিবির কাঁটাতার মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
সীমান্ত হত্যা-চোরাচালান বন্ধের দাবিতে এনডিবির কাঁটাতার মিছিল

ঢাকা: সীমান্তে হত্যা ও মাদকদ্রব্যসহ সকল চোরাচালান বন্ধের দাবিতে কাঁটাতার মিছিল ও সমাবেশ করেছে নতুনধারা বাংলাদেশ (এনডিবি)।

শুক্রবার (২৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ শেষে কাঁটাতার মিছিল নিয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন দলটির নেতারা।

মিছিলটি বিজয়নগরে এনডিবির দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

মিছিলপূর্ব সমাবেশে বক্তারা বলেন, দেশের সীমান্তগুলো দিয়ে প্রতিনিয়ত মাদকসহ বিভিন্ন পণ্য চোরাচালানের মাধ্যমে আসে। এসব চোরাচালান করতে গিয়ে প্রতিনিয়ত হত্যাকাণ্ডও ঘটছে। সীমান্তে এসব নির্মম হত্যা ও মাদকদ্রব্যসহ অন্যান্য পণ্যের চোরাচালান বন্ধে এখনই কার্যকর পদক্ষেপ না নিলে দেশের অর্থনীতি যেমন ধ্বংসের মুখোমুখি হবে, তেমনি সাধারণ মানুষ রোগে আক্রান্ত হবে।

সভাপতির বক্তব্যে এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, আমাদের বন্ধু দেশের মাদক অহরহ দেশে আসছে। সেই মাদক সেবন করে দেশের মানুষ অসুস্থ হচ্ছে। আবার সেই অসুস্থতার চিকিৎসার জন্য বন্ধু দেশেই যাচ্ছে। এ কেমন বন্ধুত্ব?

এ সময় সীমান্তে হত্যা ও চোরাচালান বন্ধে কঠোর পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ, চেয়ারম্যানের উপদেষ্টা মো. রেজাউল করিম, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এসসি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।