ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৩১ উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
রাজশাহীতে ৩১ উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

রাজশাহী: একদিনের সফরে রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী রোববার (২৯ জানুয়ারি) সকালে তিনি রাজশাহী পৌঁছাবেন।

রাজশাহীতে এদিন জনসভার আগে প্রধানমন্ত্রী ৩১টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন।

এদিন সকালে প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। পরে দুপুরে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগের বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। এর আগে প্রধানমন্ত্রী একযোগে রাজশাহীর ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। জনসভা শেষ করে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী এসে ৩১টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন। এরমধ্যে ২৫টি উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে এবং ছয়টি চলমান রয়েছে।

তারমধ্যে রয়েছে- রাজশাহী তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণকাজ, রাজশাহী আঞ্চলিক পিএসসি ভবন নির্মাণকাজ, শহীদ এএইচএম কামারুজ্জামান উচ্চ বালক বিদ্যালয়ে ১০ তলা বিশিষ্ট ভবন, বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, শহীদ জননী জাহানার ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০তলা বিশিষ্ট একাডেমি ভবন, রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ষষ্ঠ থেকে ১০ম তলা পর্যন্ত সম্প্রসারিত নির্মাণকাজ, রাজশাহী মেট্টোপলিটন পুলিশের হেড কোয়ার্টার, রাজশাহী ন্যাশনাল হাট ফাউন্ডেশন ভবন, মোহনপুর উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, রাজশাহী সরকারি শিশু হাসপাতালের নির্মাণকাজ, রাজশাহী মেডিকেল কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন।

এছাড়া শেখ রাসেল শিশুপার্ক, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার, নগরীর বন্ধগেট-সিটি বাইপাস পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ফোরলেন সড়ক নির্মাণকাজ, মহানগরীর কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী সড়ক প্রশস্তকরণ ও সম্প্রসারণ কাজ, ভদ্রা রেলক্রসিং থেকে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ফোরলেন সড়ক উদ্বোধন, হাইটেক পার্ক থেকে ঢালুর মোড় পর্যন্ত কার্পেটিং রাস্তা নির্মাণ, পুঠিয়া-বাগমারা মহাসড়ক উন্নয়নকাজ, রাজশাহী সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ, চারঘাট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ভবন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মাল্টিপারপাস ভবন, রাজশাহী সিভিল সার্জন অফিস, রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬তলা বিশিষ্ট ছাত্রী নিবাস, রাজশাহী সদর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বাগমারার ভবানীগঞ্জড়-কেশরহাট সড়ক, পদ্মা নদীর ড্রেজিং প্রকল্প, রাজশাহী পিটিআইয়ের বহুমুখী অডিটোরিয়াম নির্মাণ, রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলার পদ্মা নদীর বামতীর সংরক্ষণ প্রকল্প।

দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহীতে প্রধানমন্ত্রীকে সাদরে বরণ করতে তাই এখন প্রস্তুত রাজশাহী।

বিশেষ করে পুরো রাজশাহী মহানগরীই সাজানো হয়েছে বর্ণিল সাজে। সর্বত্র শোভা পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন। এসব ব্যানারে সরকারের উন্নয়ন চিত্র বেশি ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়া নির্বাচনে প্রার্থী হতে চান এমন নেতারাও রঙিন পোস্টার টানিয়েছেন। জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর রাজশাহী জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিবেচনায় সব দিক থেকে সমানে প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।