ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ২ দিনব্যাপী বাংলা উৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
রাজবাড়ীতে ২ দিনব্যাপী বাংলা উৎসব শুরু

রাজবাড়ী: শুদ্ধ ও যথাযথভাবে মাতৃভাষার চর্চা ও বাংলা সাহিত্যের প্রতি তরুণ প্রজন্মকে আকৃষ্ট করার প্রয়াসে রাজবাড়ীতে দুই দিনব্যাপী (১৩-১৪ মাঘ) বাংলা উৎসব ১৪২৯ শুরু হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ১০টায় রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ উৎসবের উদ্বোধন করেন কথা সাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক।

রাজবাড়ী একাডেমির আয়োজনে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এছাড়া অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ী একাডেমির সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক ডা. মো. ইকবাল হোসেন, সহ-সভাপতি কমল সরকার, যুগ্ম-সম্পাদক আহসান হাবিব হাসু, সাংগঠনিক সম্পাদক ফারুক উদ্দিন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নিলয় সাহা প্রমুখ।

দুই দিনব্যাপী উৎসবে বাংলা ভাষার সঠিক ব্যবহার, শুদ্ধ উচ্চারণ, শুদ্ধ বানান, চিত্রাঙ্কন, গণিত ও দেয়াল পত্রিকাসহ মোট ৫০টি প্রতিযোগিতার আয়োজন করা হবে। এসব প্রতিযোগিতায় অংশ নেবে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।