ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা প্রত্যাবাসনে ওআইসিকে বাংলাদেশের পাশে থাকার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
রোহিঙ্গা প্রত্যাবাসনে ওআইসিকে বাংলাদেশের পাশে থাকার আহ্বান

ঢাকা: রোহিঙ্গাদের মিয়ানমারে শান্তিপূর্ণ প্রত্যাবাসনে ওআইসিকে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতার আহ্বান জানিয়েছে বাংলাদেশের সংসদীয় প্রতিনিধিদল।

শুক্রবার (২৭ জানুয়ারি) আলজেরিয়ায় অনুষ্ঠিত পিইউআইসির ৪৮তম নির্বাহী কমিটির সভায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ প্রতিনিধিদলের প্রধান মো. শহীদুজ্জামান সরকার তার বক্তব্যে এ আহ্বান জানান।

সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শহীদুজ্জামান সরকার রোহিঙ্গাদের মিয়ানমারে শান্তিপূর্ণ প্রত্যাবাসনে ওআইসিকে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতার আহ্বান জানান। এছাড়া তিনি রোহিঙ্গা ইস্যুতে পৃথকভাবে পিইউআইসির সেক্রেটারি জেনারেলের সঙ্গেও কথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য হিসেবে আবু রেজা মুহাম্মদ নিজামউদ্দিন এমপি ও এস এম শাহজাদা এমপি উপস্থিত ছিলেন।

এর আগে শহীদুজ্জামান সরকারের নেতৃত্বে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্যরা পিইউআইসির সভায় অংশগ্রহণের জন্য গত ২৪ জানুয়ারি আলজেরিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।