ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সর্বজয়া অ্যাওয়ার্ড পেলেন ৪ নারী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
সর্বজয়া অ্যাওয়ার্ড পেলেন ৪ নারী

ঢাকা: জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ৯৬, এইচএসসি ৯৮ গ্রুপ ও রঁদেভু ৯৬-৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইংয়ের উদ্যোগে নারীদের বাৎসরিক মিলনমেলা প্রজাপতি আড্ডা সিজন-৫। অনুষ্ঠানে পেশাগত ও সামাজিক কার্যক্রমে সফল চার নারীকে দেওয়া হয় সর্বজয়া অ্যাওয়ার্ড।

 

শুক্রবার (২৭ জানুয়ারি) রাজধানীর গুলশানে ইম্পেটাস সেন্টারের রুফটপে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৯৬-৯৮ গ্রুপের নারীদের সমাজের বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা ও সহযোগিতামূলক কাজের স্বীকৃতি হিসেবে দেওয়া হয় সর্বজয়া অ্যাওয়ার্ড। সামাজিক কাজে অবদান রাখার জন্য ৯৬-৯৮ ব্যাচের চারজন নারীকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।  

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- ডা. ছাবিকুন নাহার (চিকিৎসা), সাদিয়া সুলতানা (লেখক), ফারজানা ছবি (অভিনয় শিল্পী) ও নূর নাহার তৃপ্তি (উদ্যোক্তা, সুরঞ্জনা)।  

ডা. ছাবিকুন নাহার ৩০তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের একজন কর্মকর্তা। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজে শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তার লেখা ‘রোগীকথন: শারীরিক ও মানসিক সমস্যার কথকতা’ বইটি দারুণ পাঠকপ্রিয়তা পেয়েছে এবং ২০২২ এর বইমেলায় বেস্ট সেলার হয়।  

লেখক সাদিয়া সুলতানা বিচারক হিসেবে বাংলাদেশ বিচার বিভাগে কর্মরত আছেন। তার প্রকাশিত গ্রন্থসমূহ ১০টি।  

ফারজানা ছবি আমাদের নাট্যাঙ্গনের জনপ্রিয় মুখ। প্রায় ২৫ বছর ধরে অভিনয়ের মধ্যেই নিজেকে সমৃদ্ধ করেছেন। তার অভিনীত সীমানা পেরিয়ে নাটকের জন্য ২০১৩ সালে তিনি মেরিল প্রথম আলো ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ টিভি অভিনেত্রীর পুরস্কার পান।  

উদ্যোক্তা নূর নাহার তৃপ্তি সুরঞ্জনার স্বত্তাধিকারী। তিনি দেশীয় তাঁতের প্রচার ও প্রসার ঘটাতে চেষ্টা করে যাচ্ছেন।  

রঁদেভু ৯৬-৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইংয়ের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে তাদের সম্মানিত করা হয়।  
 
দুপুর ১২টা থেকেই ৯৬-৯৮ ব্যাচের প্রজাপতিরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে থাকেন। চলে রেজিস্ট্রেশন। দুপুর ১টায় শুরু হয় মূল অনুষ্ঠান। নানা রঙে আকর্ষণীয় সাজসজ্জায় অনুষ্ঠানস্থল এক সময় মুখরিত হয়ে ওঠে প্রজাপতিদের পদচারণায়।

আফরোজা পারভীনের সঞ্চালনায় পবিত্র কোরআনের বাণী পাঠ ও জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। নির্দিষ্ট বিরতির পরপর নাচ, গান, জেনারেল ড্র, র‌্যাপেল ড্রসহ ছিল নানা রকম বিনোদনের আয়োজন। সবচেয়ে আনন্দময় ছিল উপস্থিত মেয়েদের করা র‌্যাম্প শো। ইম্পেটাস সেন্টারের রুফটপ তখন তারুণ্যের উচ্ছ্বাস ও উচ্ছলতায় পরিপূর্ণ।

১৯৯৬ সালে এসএসসি ও ১৯৯৮ সালে এইচএসসি পাস করা ছেলে-মেয়েদের ব্যাচভিত্তিক ফাউন্ডেশন রঁদেভু ৯৬৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইং শুধুমাত্র নারী সদস্যদের অংশগ্রহণে গত ৫ বছর ধরে এ অনুষ্ঠানের আয়োজন করে আসছে।  

সারাদিনের হৈ-হুল্লোড় শেষে সবাই মিলে একসঙ্গে কেক কাটার পর্ব অনুষ্ঠিত হয়। নানা রঙে রঙিন আলোর ঝলকানিতে সন্ধ্যা নেমে আসে। আরও একটা বছরের প্রাণশক্তি নিয়ে ফিরে যায় সবাই। সামনের বছর আবার মিলিত হবে এ শুভ কামনা নিয়ে।

পুরো অনুষ্ঠানটি সুচারুভাবে আয়োজন করতে আয়োজক কমিটিতে ছিলেন- নুসরাত জাহান সিলভি, আফরোজা পারভীন, আলিফ সানজিদা, হালিমা হোসেন তন্দ্রা ও পারিসা ইসলাম খান।  

সহযোগী হিসেবে ছিলেন- মাকসুদা লিজা, সুরাইয়া শ্যামলী, উম্মে সাদিয়া শাম্মী, মুশফেকা পমি, পাখি মারুফা আক্তার ও সামছুন সোমা।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad