ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সব দলের অংশগ্রহণ না থাকলে নির্বাচন ভালো হবে না 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
সব দলের অংশগ্রহণ না থাকলে নির্বাচন ভালো হবে না 

চাঁদপুর: বর্তমান নির্বাচন কমিশন প্রথম থেকে আহ্বান জানিয়ে আসছে সব দলকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য। আমরা আশাবাদী সবাই অংশগ্রহণ করবে।

না হলে আমরা যতই মাঠ লেভেল প্লেয়িং করি, দুই পক্ষ না থাকলে সেটা সঠিক হবে না। এজন্য আমরা সবার কাছে সহযোগিতা চাইব, যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা মরহুম এম সফিউল্লার বাসভবন প্রাঙ্গণে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান এ কথা বলেন।

তিনি বলেন, আমরা ১৫০ আসনে ইভিএমে নির্বাচন নেব এই সিদ্ধান্তে ছিলাম। আগের নির্বাচন কমিশন দেড় লাখ ইভিএম মেশিন কিনেছিল। গত ৪ বছর ধরে এসব মেশিনে বিভিন্ন পর্যায়ে নির্বাচন হয়েছে, ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, সিটি করপোরেশন ও  পৌরসভা এবং উপ-নির্বাচন হয়েছে। এতে কিছু সংখ্যক ইভিএম মেশিন অকেজো ও ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। এগুলো এখন আমরা গুনগত মান যাচাই করছি, কি পরিমাণ ব্যবহার করা যাবে। তার ওপর ভিত্তি করবে কতটি আসনে ইভিএম ব্যবহার করা যাবে। সেটি ৫০টি কিংবা ৭০টিও হতে পারে। এটার জন্য আরও কিছুদিন অপেক্ষা করা লাগবে কতটি আসনে আমরা ইভিএমে নির্বাচন করব।

নির্বাচন কমিশনার আনিসুর রহমানের সহধর্মিনী সালমা রুপালী, চাঁদপুর জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

অনুষ্ঠানে পাঁচ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।