ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা আরজু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা আরজু

মানিকগঞ্জ: বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মানিকগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি আজহারুল ইসলাম আরজু  আর নেই।  

রোববার (২৯ জানুয়ারি) রাত দেড়টার দিকে মানিকগঞ্জ শহরের রিজার্ভ ট্যাংক এলাকায় নিজ বাসভবনে ৭০ বছর বয়সে তাঁর মৃত্যু হয়।

দীর্ঘদিন ধরে তিনি কিডনির সমস্যায় অসুস্থ ছিলেন। রাত একটার দিকে শারীরিক অবস্থার অবণতি হলে মানিকগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

পারিবারিক সুত্রে জানা গেছে, বাদ জোহর মানিকগঞ্জ দেবেন্দ্র কলেজ মাঠে মরহুমের জানাজা অনুষ্টিত হবে। পরে বাদ আসর সদর উপজেলার কৃঞ্ণপুর ইউনিয়নের বাসুদেবপুরে তার নিজ গ্রামের বাড়িতে আরেকটি জানাজা শেষে দাফন অনুষ্টিত হবে পারিবারিক গোরস্থানে।
আজহারুল ইসলাম ছাত্র অবস্থার সময় থেকে বামপন্থী রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ছিলেন ছাত্র ইউনিয়নের নেতৃস্থানীয়। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ নেন। পরবর্তিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সঙ্গে সংযুক্ত হন। মানিকগঞ্জ জেলা শাখার দীর্ঘ সময় তিনি সভাপতির দায়িত্ব পালন করেন। আমৃত্য তিনি মানিকগঞ্জ জেলা শাকার সদস্যসহ কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি।  

আজাহারুল ইসলাম আরজু রাজনীতি ছাড়াও মানিকগঞ্জের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন কর্মকাণ্ডে সামনের সারিতে থেকে যুক্ত ছিলেন। মানিকগঞ্জের বিজয় মেলা সংগঠিত করতেও ভূমিকা রেখেছেন তিনি। এছাড়া নদী আন্দোলন, পরিবেশ আন্দোলনসহ মানিকগঞ্জের জনসম্পৃক্ত নানা আন্দোলনে যুক্ত ছিলেন। এসব কারণে অপরাপর রাজনৈতিক দলগুলোর কাছেও সম্মানিত ছিলেন তিনি। পেশায় ছিলেন আইনজীবী। মানবাধিকার ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোয় আইনজীবী হিসেবে পরিচিতি পান তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যু মানিকগঞ্জের সর্বস্তরের মানুষ শোক প্রকাশ করেছেন।
বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।