ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজাকে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজাকে হত্যা গ্রেফতার আসামি সাইফুল ইসলাম

পঞ্চগড়: পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে গলায় মাফলার পেঁচিয়ে কামরুল নামে এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অন্যতম আসামি সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

 

অভিযুক্ত সাইফুল হত্যার শিকার কামরুলের চাচা।  

গত ২৫ জানুয়ারি রাতে কামরুলকে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের ধানশুকা এলাকার করতোয়া নদীর ধারে একটি চা বাগানে সাইফুল ও তার সহযোগী একই উপজেলার দিদার আলী এবং নজিবুল হক মিলে হত্যা করেন।

সোমবার (৩০জানুয়ারি) বিকেলে পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এস.এম. সিরাজুল হুদা।

তিনি আরও জানান, মাত্র ১০ হাজার টাকার বিনিময়ে ভাতিজাকে হত্যা করতে দিদার আলী এবং নজিবুল হককে ভাড়া করেন সাইফুল। পরে সেখানে তাকে হত্যা নিশ্চিত করে ঘটনাস্থল থেকে ফেলে পালিয়ে যান হত্যাকারীরা।

এর আগে গত ২৩ জানুয়ারি সোমবার কামরুল নিখোঁজ হন। দুইদিন ধরে কামরুলের খোঁজ না পেয়ে তার ছোট ভাই কাবুল হেসেন তেঁতুলিয়া মডেল থানায় একটি জিডি করেন।  

পরে ওই দিনই বিকেলে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের ধানশুকা এলাকার করতোয়া নদীর ধারে একটি চা বাগানের নালা থেকে কামরুলের লাশ উদ্ধার করে পুলিশ।  

পরে এ ঘটনায় মৃতের বাবা আব্দুল জব্বার বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০-২৫ জনের নামে তেতুঁলিয়া মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে পরদিন ঘটনার সঙ্গে জড়িত দিদার আলী নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। পরে পার্শ্ববর্তী জেলা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্ত এলাকা থেকে হত্যার সঙ্গে জড়িত অন্যতম সাইফুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।  

তবে মামলার সঙ্গে জড়িত আরেক আসামি নজিবুল হক পলাতক। তাকে গ্রেফতারের পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।  

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. সফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল হাসানসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।