ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভারে জাল টাকা ছাপানোর আস্তানার সন্ধান, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
সাভারে জাল টাকা ছাপানোর আস্তানার সন্ধান, আটক ২

সাভার (ঢাকা): সাভারে জাল টাকা ছাপানোর অপরাধে দুই জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় জাল টাকাসহ জাল তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে সাভারের মজিদপুর এলাকায় এ অভিযান চালায় র‍্যাব-৪।

আটক ২ জন হলেন- ঝিনাইদহ জেলার মুহিবুল্লাহ ও রাজবাড়ি জেলার তুহিন।

র‍্যাব-৪ জানায়, গত ১৪ জানুয়ারি সাভার পৌরসভার মজিদপুর এলাকায় সাইফুল ইসলামের দোতলা বাড়ির নিচতলা ভাড়া নেন মুহিবুল্লাহ ও তুহিন।

তাদের মধ্যে মুহিবুল্লাহ ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা পাস করেছেন। তিনি জাল টাকা বানানোর ক্ষেত্রে টেকনিশিয়ান হিসেবে কাজ করতেন। আর তুহিন ছাপানো জাল টাকা বাজারে ডিস্ট্রিবিউশনের কাজ করতেন। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে ওই বাসায় জাল টাকা বানানো হচ্ছে। পরে তারা বিষয়টি নিশ্চিত হয়ে সোমবার বিকেলে ওই বাসায় অভিযান চালায়। এ সময় জাল নোট এবং তা তৈরির সরঞ্জামাদিসহ দুই জনকে আটক করা হয়।

র‍্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার রাকিব মাহমুদ খাঁন বলেন, অভিযানকালে ৫০০ টাকার ৯০টি জাল নোট জব্দ করা হয়েছে। এছাড়া ছাপানো অবস্থায় বেশ কিছু কাগজসহ বিপুল পরিমাণ জাল টাকা ছাপানোর কাগজ,  ল্যাপটপ ও প্রিন্টার জব্দ করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।