ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাচারকারীর কোমরে মিলল ৪ কোটি টাকার স্বর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
পাচারকারীর কোমরে মিলল ৪ কোটি টাকার স্বর্ণ

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলার দীঘলটারী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় আজিজার রহমান (৫৮) নামে এক পাচারকারীর কোমরে ২৪ ক্যারেটের ৪৫টি স্বর্ণের বার পেয়েছে বিজিবি। সোয়া পাঁচ কেজি ওজনের এ স্বর্ণের দাম প্রায় চার কোটি ৫০ লাখ টাকা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে নিজস্ব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ।  

এর আগে একই দিন সকাল ৯টার দিকে দুর্গাপুর দীঘলটারী সীমান্তের ৯২৫ এর ৭ সাব পিলার এলাকা থেকে তাকে আটক করেন দীঘলটারী ক্যাম্পের বিজিবি সদস্যরা।  

আটক আজিজার রহমান আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বানিয়াটারী গ্রামের বাসিন্দা।

প্রেস ব্রিফিংয়ে লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, পাচারকারী একটি চক্র ভারতে স্বর্ণ পাচার করছে- এমন খবর পেয়ে দীঘলটারী বিওপি ক্যাম্পের সদস্যরা ওই সীমান্তে অভিযান চালান। এসময় বিজিবির টহল দলকে দেখে তামাকক্ষেতে লুকানোর চেষ্টা করলে বিজিবি ধাওয়া করে আজিজার রহমানকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করা হয়। এসময় তার কোমরে লুঙ্গির কোচে কৌশলে রাখা দু’টি প্যাকেটে ২৪ ক্যারেটের ৪৫টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন পাঁচ কেজি ২৪৮ দশমিক ৭২ গ্রাম (৪৫০ ভরি তিন আনা এক রতি)। যার বর্তমান বাজার মূল্য প্রায় চার কোটি ৫০ লাখ টাকা।  

এ ঘটনায় পাচার প্রতিরোধ আইনে আদিতমারী থানায় মামলা দায়ের করে আটক ব্যক্তিকে পুলিশে সোপর্দ করা হবে। আটক ব্যক্তি মাত্র দুই হাজার টাকার বিনিময়ে এসব স্বর্ণ কৃষিকাজের অজুহাতে সীমান্ত পাড়ি দিয়ে ভারতের এক নাগরিকের হাতে পৌঁছে দিতে যাচ্ছিলেন। এ স্বর্ণের দেশি মালিককে তিনি চেনেন না বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।