ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিমানকে লাভে আনতে ৭ পদক্ষেপ নেওয়া হয়েছে: প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
বিমানকে লাভে আনতে ৭ পদক্ষেপ নেওয়া হয়েছে: প্রতিমন্ত্রী

ঢাকা: বাংলাদেশ বিমানকে একটি লাভজনক প্রতিষ্ঠানে উন্নীত করার জন্য সাতটি পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে নাটোর-২ আসনের সদস্য শফিকুল ইসলাম শিমুলের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা জানান।

 

প্রতিমন্ত্রী সাতটি পদক্ষেপ তুলে ধরেন। এর মধ্যে রয়েছে লাভজনক রুটসমূহের ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়ানো, আন্তঃযোগাযোগ বাড়ানোর লক্ষ্যে সিলেট-কক্সবাজার-সিলেট ও সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করা।  

তিনি জানান, নেটওয়ার্ক সম্প্রসারণের কার্যক্রম অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় গত বছরের ২৫ জানুয়ারি ঢাকা-শারজাহ-ঢাকা, ২৭ জুলাই ঢাকা-টরন্টো-ঢাকা এবং ১৮ আগস্ট ঢাকা গুয়াংজু-ঢাকা রুটে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা শুরু হয়।  

প্রতিমন্ত্রী জানান, বাজার পর্যালোচনার মাধ্যমে মালে, কলম্বো, বাহরাইন, রোম, সিডনি ও নিউইয়র্ক রুটে নতুনভাবে ফ্লাইট চালুর পরিকল্পনা ছাড়াও বর্তমানে বাংলাদেশ বিমানের যাত্রী পরিবহনে বিমানের সংখ্যা ২১টি। অদূর ভবিষ্যতে নতুন নতুন রুট চালু করাসহ ফ্লাইট সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে।  
 
বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।