ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিআইএসসি’র আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০২৩ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
বিআইএসসি’র আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০২৩ অনুষ্ঠিত

ঢাকা ক্যান্টনমেন্টের নির্ঝর এলাকায় অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের (বিআইএসসি, নির্ঝর) আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) বিআইএসসি, নির্ঝরের মাঠে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে সপ্তাহব্যাপী হওয়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

২০১৫ সালে ঢাকা সেনানিবাসের প্রাণকেন্দ্র নির্ঝর এলাকায় প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ। "Quest for Excellence" এই মূলমন্ত্রকে ধারণ করে প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা হয়।

একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলাধূলার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিক মনোবল দৃঢ় ও প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করার উদ্দেশে প্রতি বছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় এ বছর প্রায় ৩৬টি ইভেন্টে ১ হাজার ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

সমাপনী দিবসের মূল আকর্ষণ ছিল চারটি আন্তঃহাউজ (রফিক, জব্বার, বরকত এবং সালাম) ভিত্তিক ছাত্র-ছাত্রীদের আকর্ষনীয় কুচকাওয়াজ এবং খুদে শিক্ষার্থীদের ‘‘যেমন খুশি তেমন সাজো’’ প্রতিযোগিতা। এছাড়া শিক্ষার্থীদের মনোজ্ঞ ও আরম্ভর ডিসপ্লে ‘‘বৈচিত্রের বন্ধনে বাংলাদেশ” ছিল অত্যন্ত আকর্ষনীয় ও প্রশংসনীয়।

প্রতিযোগিতার সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি, অ্যাডজুটেন্ট জেনারেল বাংলাদেশ সেনাবাহিনী। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিআইএসসি, নির্ঝরের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিব উল্লাহ, এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল, কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কে এম জাহীদুল হাসান, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, অভিভাবক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।