ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামপাল থেকে চুরি হওয়া সেই মেশিন উদ্ধার, আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
রামপাল থেকে চুরি হওয়া সেই মেশিন উদ্ধার, আটক ৪

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন (BOMB CALORIMETER) উদ্ধার করেছে রামপাল থানা পুলিশ। চুরির সঙ্গে জড়িত চারজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার ডেমরা এলাকা থেকে মেশিনসহ চোরদের আটক করে পুলিশ।  

এর আগে তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে তালাবদ্ধ একটি কক্ষ থেকে ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন চুরির ঘটনা ঘটে। পরে ১৬ জানুয়ারি রামপাল থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের করেন তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ।

আটকরা হলেন রামপাল উপজেলার বর্ণী গ্রামের মো. বাচ্চু শেখের ছেলে বাদশা শেখ (২৩), পিরোজপুরের নরখালি গ্রামের মো. নুর আলমের ছেলে রাব্বি ইসলাম (২৪), ফকিরহাটের চিত্রা গ্রামের প্রকাশ চন্দ্র শীলের ছেলে কার্তিক শীল (২৫), খাজুরা গ্রামের মো. শামসুল আলমের ছেলে মো. আবুল করিম (২৭)।  

এদের মধ্যে কার্তিক শীল ছাড়া অন্য তিনজন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে বিভিন্ন পদে চাকরি করেন।  

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সামসুদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা প্রথমে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকা থেকে চোর চক্রের চারজনকে আটক করি। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী রাব্বির এক আত্মীয়ের বাড়ি থেকে কয়লা পরীক্ষার মেশিনটি উদ্ধার করা হয়েছে। মেশিনটি মূল্যবান হওয়ায় তারা চুরি করেছে।

এছাড়া এ চুরির সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন: রামপালের বিদ্যুৎকেন্দ্র থেকে ৪৭ লাখ টাকার মেশিন চুরি

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
এফআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।