ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

হিজবুত তাহরীরের সাজাপ্রাপ্ত সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
হিজবুত তাহরীরের সাজাপ্রাপ্ত সদস্য গ্রেফতার তমিজ আহম্মেদ সবু

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি তমিজ আহম্মেদ সবুজকে (৩২) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।   রাজধানীর ভাটারার নতুন বাজার এলাকা থেকে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে  তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে তমিজ আহম্মেদ সবুজ দীর্ঘ প্রায় ৭ বছর ধরে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, তমিজ আহম্মেদ সবুজ তথাকথিত ইসলামী খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। ২০১৪ সালে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণকালে তাকে একবার গ্রেফতার করা হয়েছিল। পরে জামিনে মুক্তি পেয়ে তিনি পলাতক হয়ে যান।

সবুজ অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে নানা কার্যক্রম চালিয়ে আসছিলেন। ঢাকার কলাবাগান থানায় সন্ত্রাস বিরোধী আইনে করা একটি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।