ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে নবনির্মিত উপজেলা ভবনের উদ্ধোধন

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
বান্দরবানে নবনির্মিত উপজেলা ভবনের উদ্ধোধন

বান্দরবান: বান্দরবানের লামা উপজেলায় নবনির্মিত উপজেলা পরিষদ ভবনের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মস্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন ও ফিতা কেটে নবনির্মিত এ প্রশাসনিক ভবনের উদ্ধোধন করেন।

এ সময় অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।  

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম মজুমদারসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নাধীন লামা উপজেলা পরিষদের কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প-২ এর আওতায় ৬ কোটি ১৮ লাখ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ, ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান বাসভবন এবং ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ইউএনও এর বাসভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

সংশ্লিষ্টরা জানান, ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ভবনের ৪ তলা মূল ভবন কাজ সমাপ্ত হয়েছে। প্রতি ফ্লোরে ৪২৫০ বর্গফুট করে মোট ১৭ হাজার বর্গফুট এর মধ্যে ৩০টি কক্ষ রয়েছে। এছাড়া ৪ হাজার বর্গফুটের হলরুমসহ সর্বমোট ২১ হাজার বর্গফুটে আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে।

উদ্বোধন কার্যক্রম শেষে লামা উপজেলা পরিষদ মাঠে উপজেলা পরিষদের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।  

তিনি বলেন, বান্দরবান এখন উন্নয়নের রোল মডেল। বান্দরবান পর্যটন শহর হিসেবে ইতোমধ্যে সারাবিশ্বে নাম করেছে সে সঙ্গে এই এলাকার শিক্ষা, শান্তি ও উন্নয়নকে সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় যা এখন প্রমাণিত। এ সময় মন্ত্রী সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ থেকে এক সঙ্গে উন্নয়ন কার্যক্রমে অংশ নেওয়া এবং দেশ বিরোধী যে কোনো ষড়যন্ত্র নসাৎ করার আহ্বান জানান।

মো. তাজুল ইসলাম মন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারণে আজ সমতলের মত পাহাড়েও ব্যাঁপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এ সময় তিনি আরও বলেন, স্বাধীনতার সুফল ভোগ করতে এবং দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের বিকল্প আর কিছুই নেই। এ সময় মন্ত্রী পার্বত্য এলাকার জনসাধারণের উন্নয়নের ধারা তরান্বিত করতে আগামীতেও বিভিন্ন অবকাঠামো তৈরির পাশাপাশি অর্থনৌতিক উন্নয়ন তরান্বিত করার আশাবাদ ব্যক্ত করেন।  

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।