ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিপা ভাইরাসে আক্রান্তে মৃত্যুর হার ৭৫ শতাংশ: স্বাস্থ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
নিপা ভাইরাসে আক্রান্তে মৃত্যুর হার ৭৫ শতাংশ: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নিপা ভাইরাস একটি মারাত্মক ভাইরাস।  এই ভাইরাসে আক্রান্তে মৃত্যুর হার ৭৫ শতাংশ।

এই ভাইরাসে কোনো ভ্যাকসিন নেই, ওষুধ নেই, চিকিৎসা নেই। আমাদের দেশে এবার ৮ জন নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছে, এর মধ্যে ৫ জন মৃত্যুবরণ করেছে।  

শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মানিকগঞ্জে এক মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, নিপা ভাইরাস থেকে আমাদের সাবধান থাকতে হবে, বাদুরের খাওয়া ফল ও খেজুরের রসের মাধ্যমে এটা ছড়ায়। তাই খেজুরের রস খাওয়া থেকে আমাদের সর্তক থাকতে হবে। নিপা ভাইরাসের জন্য ২টি হাসপাতালে ২৫ বেডের ইউনিট খোলা হয়েছে এবং ২৮টি জেলাকে সর্তক করা হয়েছে।

মন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, যে দলের নেতারা সাজাপ্রাপ্ত, বিদেশে পালিয়ে আছে, ওই দলের কোনো ভবিষ্যৎ নেই। যে দল বাংলাদেশের কোনো উন্নয়ন করতে পারবে না তাদের কাছে দেশ নিরাপদ নয়। শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ তাই আগামী নির্বাচনে দেশের মানুষ শেখ হাসিনাকে বেছে নেবেন।  

তিনি আরও বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপি নেতারা গুজব ছড়িয়েছিল গঙ্গার পানি ভরে মানুষকে টিকা দেওয়া হচ্ছে। এসব গুজব ছড়িয়ে কোনো লাভ হয়নি, আর বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ ভ্যাকসিন নিয়েছে। সারা বিশ্বে বাংলাদেশ ভ্যাকসিনেশনে ৫ম হলেও জনসংখ্যার বিবেচনায় বাংলাদেশ বিশ্বের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে।

মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয়মেলা উদযাপন পরিষদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।