ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুর থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
মিরপুর থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ঢাকা: রাজধানীর মিরপুর থেকে নারী ও শিশু নির্যাতন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. ইকবাল হোসেনকে (৪৪) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

এর আগে শনিবার (৪ ফেব্রুয়ারি) মিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। ইকবাল ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার মেশিয়ারা গ্রামের মৃত আ. মতিনের ছেলে।  

র‌্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেফতার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছেন। তার নামে দক্ষিণখান থানায় ২০১০ সালে একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলা রয়েছে। মামলার পর থেকে তিনি দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবনযাপন করে আসছিলেন।  

তিনি আরও জানান, ২০১৮ সালে আদালত কর্তৃক গ্রেফতার আসামির নামে যাবজ্জীবন সাজা ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাস সশ্রম কারাদণ্ড দেওয়ার রায় ঘোষণা করেন।

গ্রেফতার আসামির নামে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান আরিফ মহিউদ্দিন আহমেদ।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এসজেএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।